কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


কিশোরগঞ্জে তিন জনের নমুনা সংগ্রহ

 স্টাফ রিপোর্টার | ৪ এপ্রিল ২০২০, শনিবার, ৯:৩৭ | বিশেষ সংবাদ 


করোনা ভাইরাস কোভিড-১৯ সংক্রামণ প্রতিরোধে কিশোরগঞ্জ জেলায় কোয়ারেন্টাইনে থাকাদের মধ্য থেকে পরীক্ষার জন্য তিন জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। এই তিনজনের নমুনা সংগ্রহের পর শনিবার (৪ এপ্রিল) সকালে আইইডিসিআর এ পাঠানো হয়েছে।

কিশোরগঞ্জের সিভিল সার্জন ডা. মো. মুজিবুর রহমান বিষয়টি নিশ্চিত করে জানান, নমুনা সংগ্রহ করা তিনজনের মধ্যে একজন কিশোরগঞ্জ সদর উপজেলার, একজন হোসেনপুর উপজেলার ও অপরজন নিকলী উপজেলার।

নমুনা সংগ্রহ করা তিনজনই হোম কোয়ারেন্টাইনে রয়েছেন। তারা সর্দি-জ্বরে ভুগছেন। এ কারণে পরীক্ষার জন্য তাদের নমুনা সংগ্রহ করা হয়েছে।

এদিকে করোনা ভাইরাস কোভিড-১৯ সংক্রামণ প্রতিরোধে কিশোরগঞ্জ জেলায় মোট ১২৭৮ জন প্রবাসীকে কোয়ারেন্টাইনে রাখা হয়। তাদের মধ্যে মোট ১১৯৫ জন তাদের কোয়ারেন্টাইন সমাপ্ত করে স্বাভাবিক জীবনে ফিরেছেন।

জেলা প্রশাসন ও সিভিল সার্জন অফিসের দেয়া তথ্য অনুযায়ী, বর্তমানে জেলায় মোট ৮৩ জন কোয়ারেন্টাইনে রয়েছেন। তাদের মধ্যে ২ জন প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে এবং বাকি ৮১ জন হোম কোয়ারেন্টাইনে রয়েছেন।

এর মধ্যে নতুন করে ১২ জনকে কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। শনিবার (৪ এপ্রিল) সকাল পর্যন্ত ২৪ ঘন্টায় এই ১২ জনকে কোয়ারেন্টাইনে থাকার নির্দেশনা দেয়া হয়েছে।

কিশোরগঞ্জ জেলার ১৩টি উপজেলার মধ্যে পাকুন্দিয়ায় ৩ জন, নিকলীতে ১ জন, ভৈরবে ৭ জন ও অষ্টগ্রামে ১ জনকে নতুন করে কোয়ারেন্টাইনে রাখা হয়েছে।

এছাড়া এই ২৪ ঘন্টায় মোট ৩৩ জন তাদের কোয়ারেন্টাইন সমাপ্ত করেছেন। তাদের মধ্যে তাড়াইলে ১ জন, পাকুন্দিয়ায় ২ জন, কটিয়াদীতে ১২ জন, কুলিয়ারচরে ৩ জন ও ভৈরবে ১৫ জন তাদের কোয়ারেন্টাইন সমাপ্ত করেছেন।

কিশোরগঞ্জ জেলার ১৩টি উপজেলার মধ্যে বর্তমানে কিশোরগঞ্জ সদর উপজেলায় ২ জন, হোসেনপুরে ২ জন, তাড়াইলে ২ জন, পাকুন্দিয়ায় ২ জন, কটিয়াদীতে ১২ জন, কুলিয়ারচরে ২ জন, ভৈরবে ৩৪ জন, নিকলীতে ৯ জন, বাজিতপুরে ১৫ জন, মিঠামইনে ২ জন ও অষ্টগ্রামে ১ জন কোয়ারেন্টাইনে রয়েছেন।

এর মধ্যে ভৈরব উপজেলার ১ জন ও নিকলী উপজেলার ১ জন প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে রয়েছেন।

কিশোরগঞ্জের সিভিল সার্জন ডা. মো. মুজিবুর রহমান জানান, কোয়ারেন্টাইনে থাকা প্রবাসীদের মধ্যে মোট ১১৯৫ জন তাদের কোয়ারেন্টাইন সমাপ্ত করেছেন। এই সময়ে তাদের কারো মধ্যে করোনা ভাইরাসের কোন লক্ষণ দেখা যায়নি।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর