কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


করোনা ভাইরাস প্রতিরোধে কিশোরগঞ্জে র‌্যাবের বৃত্ত কার্যক্রম, সতর্কতামূলক প্রচারণা


 স্টাফ রিপোর্টার | ২৮ মার্চ ২০২০, শনিবার, ১:৫০ | বিশেষ সংবাদ 


২০১৯ সালের ৩১ ডিসেম্বরে চীনের উহান শহরে করোনা ভাইরাসের একটি প্রজাতির সংক্রামন দেখা দেয়। বিশ্ব স্বাস্থ্য সংস্থা ভাইরাসটিকে প্রাতিষ্ঠানিকভাবে কোভিড-১৯ নামকরন করেন।

এ ভাইরাস চীন, ইতালি, স্পেন, যুক্তরাষ্ট্র সহ বিশ্বের ১৯৭টি দেশে ছড়িয়ে পড়ে। এতে ২৭ হাজার ৩৬০ জনেরও অধিক লোক মারা গেছে এবং ৫ লক্ষ ৯৭ হাজার ৭২ জনেরও অধিক আক্রান্ত হয়েছে।

সম্প্রতি বাংলাদেশে এই ভাইরাসে ৪৮ জন লোক আক্রান্ত হয়েছে এবং পাঁচ জন মৃত্যু বরণ করেছে। র‌্যাব একটি  এলিট ফোর্স। এই এলিট ফোর্স দেশের আইন শৃঙ্খলা রক্ষার্থে সার্বক্ষণিক ডিউটির পাশাপাশি প্রতিনিয়ত সচেতনতা বৃদ্ধির জন্য সক্রিয়ভাবে কাজ করে যাচ্ছে।

এরই প্রেক্ষিতে কিশোরগঞ্জ র‌্যাব ক্যাম্পের ভারপ্রাপ্ত কোম্পানী অধিনায়ক সিনিয়র সহকারী পরিচালক চন্দন দেবনাথ এর নেতৃত্বে কিশোরগঞ্জ জেলার তাড়াইল উপজেলা (নান্দাইল চৌরাস্তা, নান্দাইল বাজার, কুরুলিয়া বাজার, রাউটি বাজার, তাড়াইল এলাকা) সহ বিভিন্ন এলাকায় নিয়মিত টহল ডিউটির পাশাপাশি জনগণের মধ্যে করোনা ভাইরাস প্রতিরোধে সতর্কতামূলক প্রচারণার পাশাপাশি বৃত্ত কার্যক্রমের প্রচারণা চালাচ্ছে।

এর পাশাপাশি মাইকিং এর মাধ্যমে জনগণের মধ্যে সচেতনামূলক দিক নির্দেশনা দেওয়া হচ্ছে। যার মধ্যে রয়েছে ১. জনসমাগম এড়িয়ে চলুন ২. মাস্ক, হ্যান্ডগ্লোবস পরিধান করুন ৩. হোম কোয়ারেন্টাইন অনুসরন করুন ৪. বাড়ির ভেতর বাহির পরিষ্কার রাখুন ৫. হ্যান্ডওয়াশ, হ্যান্ডস্যানিটাইজার ব্যবহার করুন ৬. একের অধিক লোককে পরিহার করুন ৭. ঠান্ডা, কাশি, জ্বর, সর্দির ঔষধ ঘরে রাখুন ৮. প্রয়োজনীয় কাজ ব্যতীত অযথা ঘোরাঘুরি থেকে বিরত থাকুন ৯. নিত্য প্রয়োজনীয় বাজার সামগ্রী ক্রয়ে একের থেকে অন্যের দূরুত্ব বজায় রাখুন ১০. নিত্য প্রয়োজনীয় দ্রব্যাদী ও ঔষধের দোকান ব্যতীত অন্যান্য দোকান বন্ধ রাখুন।




[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর