কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


কিশোরগঞ্জে নতুন করে ৬১ জন, মোট ৩৮৫ জন কোয়ারেন্টাইনে

 স্টাফ রিপোর্টার | ২৭ মার্চ ২০২০, শুক্রবার, ৪:৫০ | বিশেষ সংবাদ 


করোনা ভাইরাস প্রতিরোধে কিশোরগঞ্জে নতুন করে ৬১ জনকে কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। শুক্রবার (২৭ মার্চ) সকাল পর্যন্ত ২৪ ঘন্টায় এই ৬১ জনকে কোয়ারেন্টাইনে থাকার নির্দেশনা দেয়া হয়েছে। কিশোরগঞ্জের সিভিল সার্জনের কার্যালয় সূত্রে এই তথ্য জানা গেছে।

তথ্য অনুযায়ী, কিশোরগঞ্জ জেলার ১৩টি উপজেলার মধ্যে সদর উপজেলায় ৩ জন, তাড়াইলে ২ জন, কটিয়াদীতে ৭ জন, ভৈরবে ৩১ জন, নিকলীতে ১ জন, বাজিতপুরে ১৬ জন ও ইটনায় ১ জনকে নতুন করে কোয়ারেন্টাইনে রাখা হয়েছে।

এছাড়া এই ২৪ ঘন্টায় ৬৪ জন তাদের কোয়ারেন্টাইন সমাপ্ত করেছেন। তাদের মধ্যে কিশোরগঞ্জ সদর উপজেলায় ৯ জন, হোসেনপুরে ৩ জন, করিমগঞ্জে ৪ জন, তাড়াইলে ২ জন, পাকুন্দিয়ায় ২ জন, কটিয়াদীতে ৮ জন, ভৈরবে ২৭ জন, বাজিতপুরে ৮ জন ও ইটনায় ১ জন তাদের কোয়ারেন্টাইন সমাপ্ত করেছেন।

এ নিয়ে কিশোরগঞ্জ জেলায় মোট কোয়ারেন্টাইনের সংখ্যা দাঁড়িয়েছে ৮৯৬ জনে। তাদের মধ্যে মোট ৫১১ জন তাদের কোয়ারেন্টাইন সমাপ্ত করেছেন।

বর্তমানে জেলায় মোট ৩৮৫ জন কোয়ারেন্টাইনে রয়েছেন। তাদের মধ্যে ১৩ জন প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে এবং বাকি ৩৭২ জন হোম কোয়ারেন্টাইনে রয়েছেন। তাদের সবাই বিদেশ ফেরত।

কিশোরগঞ্জ জেলার ১৩টি উপজেলার মধ্যে বর্তমানে কিশোরগঞ্জ সদর উপজেলায় ১৩ জন, হোসেনপুরে ২৪ জন, করিমগঞ্জে ১২ জন, তাড়াইলে ১১ জন, পাকুন্দিয়ায় ২২ জন, কটিয়াদীতে ১০৪ জন, কুলিয়ারচরে ৩১ জন, ভৈরবে ১০৯ জন, নিকলীতে ৬ জন, বাজিতপুরে ২৭ জন, ইটনায় ১৩ জন, মিঠামইনে ৮ জন ও অষ্টগ্রামে ৫ জন কোয়ারেন্টাইনে রয়েছেন।

এর মধ্যে অষ্টগ্রাম উপজেলার ৫ জনই প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে এবং ভৈরব উপজেলার ৭ জন ও নিকলী উপজেলার ১ জন প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে রয়েছেন।

কিশোরগঞ্জের সিভিল সার্জন ডা. মো. মুজিবুর রহমান জানান, করোনাভাইরাস প্রতিরোধে কিশোরগঞ্জে কোয়ারেন্টাইন কার্যক্রম প্রতিদিনই জোরদার করা হচ্ছে।

কোয়ারেন্টাইনে থাকা প্রবাসীদের মধ্যে মোট ৫১১ জন তাদের কোয়ারেন্টাইন সমাপ্ত করেছেন। এই সময়ে তাদের মধ্যে করোনা ভাইরাসের কোন লক্ষণ দেখা যায়নি।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর