কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


করোনা সচেতনতায় কটিয়াদী রক্তদান সমিতির নানা উদ্যোগ


 স্টাফ রিপোর্টার | ২৫ মার্চ ২০২০, বুধবার, ৫:৪০ | কটিয়াদী 


করোনা ভাইরাস প্রতিরোধে গ্রাম-গঞ্জে সচেতনতা সৃষ্টিত কিশোরগঞ্জের কটিয়াদীতে কটিয়াদী রক্তদান সমিতি নানা উদ্যোগ গ্রহণ করেছে। এর অংশ হিসেবে প্রতিদিনই কটিয়াদী ও এর আশেপাশের উপজেলায় লিফলেট বিতরণ, মাইকিং করে প্রচার-প্রচারণা চালিয়ে যাচ্ছেন কটিয়াদী রক্তদান সমিতির সদস্যরা।

এ ভাইরাস থেকে রক্ষার জন্য মাস্ক ও হ্যান্ড ওয়াশ যখন জরুরী হয়ে পড়েছে, তখন এক শ্রেণির মুনাফাখোরদের কারণে বাজারে মাস্ক ও হ্যান্ড ওয়াশের ঘাটতি দেখা দিয়েছে। এর সহজলভ্যতার জন্য সংগঠনের সদস্যরা সামর্থ্য অনুযায়ী দিনরাত পরিশ্রম করে মাস্ক ও হ্যান্ডওয়াশ তৈরি করে শ্রমজীবী মানুষের মাঝে বিতরণ করছেন।

সপ্তাহব্যাপী চলছে তাদের এ কার্যক্রম।

সরকারের পক্ষ থেকে ২৬ মার্চ থেকে ৪ এপ্রিল পর্যন্ত ছুটি এবং জনসাধারণকে জরুরী প্রয়োজন ছাড়া বাইরে বের না হতে পরামর্শ দেয়া হয়। এতে শ্রমজীবীদের মাঝে হতাশা ও উদ্বেগ দেখা দিয়েছে। দিন এনে দিন খাওয়া পরিবারগুলো কিভাবে সংসার চালাবে এমন চিন্তায় উভয় সংকটে পড়েছে।

এ সব শ্রমজীবী মানুষের কথা মাথায় রেখে চাল, ডাল, তেল, নুনসহ নিত্য প্রয়োজনীয় দ্রব্যাদি পৌঁছে দেয়ার উদ্যোগ নিয়েছে স্বেচ্ছাসেবী সংগঠন কটিয়াদী রক্তদান সমিতি।

এক্ষেত্রে দেশের বিত্তবান, আর্থিকভাবে স্বচ্ছল ব্যক্তিদের উদারহস্ত প্রসারিত করে এ সংগঠনের পাশে দাঁড়ানোর আহবান জানানো হয়েছে।

এছাড়া করোনা পরিস্থিতি মোকাবেলায় সরকারের যেকোন কার্যক্রমের সাথে স্বেচ্ছাসেবক হিসাবে কাজ করতে সংগঠনের সদস্যরা প্রস্তুত রয়েছেন বলে কটিয়াদী রক্তদান সমিতির সদস্যরা জানিয়েছেন।




[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর