কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


কিশোরগঞ্জে মালয়েশিয়া প্রবাসী আইসোলেশনে, ৩০৫ জন কোয়ারেন্টাইনে

 স্টাফ রিপোর্টার | ২১ মার্চ ২০২০, শনিবার, ২:০১ | বিশেষ সংবাদ 


কিশোরগঞ্জে মালয়েশিয়া ফেরত এক ব্যক্তিকে আইসোলেশনে রাখা হয়েছে। শুক্রবার (২০ মার্চ) তাকে কিশোরগঞ্জের শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালের আইসোলেশন ইউনিটে স্থানান্তর করা হয়েছে। এর আগে তিনি কিশোরগঞ্জ ২৫০ শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতালে ভর্তি ছিলেন।

এছাড়া জেলায় নতুন করে ৪৭ জনকে কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। শনিবার (২১ মার্চ) সকাল পর্যন্ত ২৪ ঘন্টায় এই ৪৭ জনকে কোয়ারেন্টাইনে থাকার নির্দেশনা দেয়া হয়েছে। এই সময়ে ২৪ জন তাদের কোয়ারেন্টাইন সমাপ্ত করেছেন।

এ নিয়ে কিশোরগঞ্জ জেলায় মোট কোয়ারেন্টাইনের সংখ্যা দাঁড়িয়েছে ৪৪৩ জনে। তাদের মধ্যে মোট ১৩৮ জন তাদের কোয়ারেন্টাইন সমাপ্ত করেছেন।

বর্তমানে জেলায় মোট ৩০৫ জন কোয়ারেন্টাইনে রয়েছেন। তাদের মধ্যে ২৭ জন প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে এবং বাকি ২৭৮ জন হোম কোয়ারেন্টাইনে রয়েছেন। তাদের সবাই বিদেশ ফেরত।

কিশোরগঞ্জের সিভিল সার্জনের কার্যালয় সূত্র জানিয়েছে, কিশোরগঞ্জ জেলার ১৩টি উপজেলার মধ্যে বর্তমানে কিশোরগঞ্জ সদর উপজেলায় ৩০ জন, হোসেনপুরে ১৭ জন, করিমগঞ্জে ১৭ জন, তাড়াইলে ৮ জন, পাকুন্দিয়ায় ২৭ জন, কটিয়াদীতে ৫৯ জন, কুলিয়ারচরে ২২ জন, ভৈরবে ৮৩ জন, নিকলীতে ১ জন, বাজিতপুরে ১০ জন, ইটনায় ৭ জন, মিঠামইনে ১১ জন ও অষ্টগ্রামে ১৩ জন কোয়ারেন্টাইনে রয়েছেন।

এর মধ্যে অষ্টগ্রাম উপজেলার ১৩ জনই প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে এবং ভৈরব উপজেলার ১৪ জন প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে রয়েছেন।

কিশোরগঞ্জের সিভিল সার্জন ডা. মো. মুজিবুর রহমান জানান, কিশোরগঞ্জে কোয়ারেন্টাইনে থাকা প্রবাসীদের মধ্যে মোট ১৩৮ জন তাদের কোয়ারেন্টাইন সমাপ্ত করেছেন। এই সময়ে তাদের মধ্যে করোনা ভাইরাসের কোন লক্ষণ দেখা যায়নি।

অন্যদিকে শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালে আইসোলেশনে থাকা ব্যক্তির শরীর থেকে নমুনা সংগ্রহের জন্য ঢাকার আইইডিসিআরকে জানানো হয়েছে।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর