কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


ভৈরবে কোয়ারেন্টাইনে না থাকায় প্রবাসীর জরিমানা


 স্টাফ রিপোর্টার | ১৮ মার্চ ২০২০, বুধবার, ৮:৪৩ | ভৈরব 


কিশোরগঞ্জের ভৈরবে কোয়ারেন্টাইন বিধি অমান্য করায় হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশনাপ্রাপ্ত মো. আকরাম নামে এক ইতালী প্রবাসীকে ১০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

বুধবার (১৮ মার্চ) সন্ধ্যায় ভৈরব উপজেলা সহকারী কমিশনার হিমাদ্রী খীসা এই ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন।

মো. আকরাম ভৈরব উপজেলার শম্ভুপুর ইতালিপাড়ার মৃত মতিউর রহমানের ছেলে।

ভ্রাম্যমাণ আদালতের বিচারক উপজেলা সহকারী কমিশনার হিমাদ্রী খীসা জানান, মো. আকরাম ১৪ দিনের সঙ্গনিরোধ নিয়ম অমান্য করে রেললাইনে ঘোরাফেরা করছিলেন। ঘটনাস্থলে গিয়ে তাকে পাওয়া যাওয়ায় দণ্ডবিধির ১৮৬০, ২৭১ ধারায় ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

সংশ্লিষ্ট সূত্র অনুযায়ী, বর্তমানে ভৈরবে ১০৭ জন কোয়ারেন্টাইনে রয়েছেন। তাদের মধ্যে ৬ জন প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে এবং বাকি ১০১ জন হোম কোয়ারেন্টাইনে রয়েছেন।

করোনা ভাইরাস প্রতিরোধে ‘হোম কোয়ারেন্টাইনে’ অবস্থানের নির্দেশনা অনুযায়ী, বিদেশ ফেরত প্রবাসীদেরকে তাদের নিজস্ব বাড়িতে ‘হোম কোয়ারেন্টাইনে’ ১৪ দিন থাকতে হবে।

এই ১৪ দিন তারা একটি আলাদা কক্ষে আলাদা বসবাস করবেন। এই সময়ে তারা হাট-বাজারে ঘুরা ফেরাসহ স্বাভাবিক চলাফেরা থেকে বিরত থাকবে। এমনকি বাড়ির আঙিনায় চলাচল নিষিদ্ধ রয়েছে।

কিন্তু তাদের অনেকেই এই নির্দেশনা মানছিলেন না। এ রকম পরিস্থিতিতে বুধবার (১৮ মার্চ) উপজেলা সহকারী কমিশনার হিমাদ্রী খীসার নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়।




[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর