কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


হোসেনপুরে উন্মুক্ত পদ্ধতিতে বয়স্ক, বিধবা ভাতা ভোগী নির্বাচন


 মো. জাকির হোসেন, হোসেনপুর | ১৩ মার্চ ২০২০, শুক্রবার, ১:৩২ | হোসেনপুর 


হোসেনপুর উপজেলার ৬টি ইউনিয়ন ও পৌর এলাকার বযস্ক ভাতা, বিধবা ভাতা ও স্বামী নিগৃহীতা মহিলা ভাতা এবং অসচ্ছল প্রতিবন্ধী ভাতা ভোগী নির্বাচন প্রক্রিয়া উন্মুক্ত পদ্ধতিতে সম্পন্ন করতে যাচ্ছে উপজেলা প্রশাসন।

ভাতাভোগী  নির্বাচনের লক্ষ্যে বিগত ৫ মার্চ আড়াইবাড়িয়া ইউনিয়ন পরিষদের মধ্য দিয়ে এই নির্বাচন প্রক্রিয়া শুরু করা হয়।

পরে ৯ মার্চ পুমদী ইউনিয়ন পরিযদের, ১০ মার্চ সাহেদল ইউনিয়ন পরিযদো, ১১ মার্চ সিদলা ইউনিয়ন পরিযদে ও ১২ মার্চ জিনারী ইউনিয়ন পরিযদে ভাতাভোগী নির্বাচন করা হয়।

শনিবার (১৪ মার্চ) গোবিন্দপুর ইউনিয়ন পরিযদের ভাতাভোগী নির্বাচনের মধ্য দিয়ে এই বাছাই কার্যক্রম শেষ হবে।

হোসেনপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শেখ মহি উদ্দিন জানান, কিশোরগঞ্জ সদর-হোসেনপুর আসনের মাননীয় সংসদ সদস্য ডা. সৈয়দা জাকিয়া নূর লিপি’র নির্দেশ ক্রমে সামাজিক নিরাপত্তায় স্বচ্ছতা নিশ্চিতকরণের লক্ষ্যে অনলাইনে সকল তথ্য সংরক্ষণের উদ্যোগ নেয়া হয়েছে।

ভাতাভোগীদের যেখানে আগে কার্ড পেতে এক শ্রেণির দালাল নিয়োজিত থেকে এসব হত দরিদ্রদের কাছ থেকে আর্থিক সুবিধাধী নিত। এখন উন্মুক্ত পদ্ধতির কারণে কী পরিমাণ কার্ডের প্রয়োজন তা নিরুপণ করে সে অনুযায়ী সরকারের কাছে চাহিদা প্রেরণ সাপেক্ষে ভবিষ্যতে ভাতাভোগীর সংখ্যা নিরুপণ করা সহজ হবে।

এছাড়া একজনের নাম ব্যবহার করে অন্যজন ভাতা ভোগ করতে পারবে না।

এ সকল ভাতাভোগী নির্বাচন প্রক্রিয়ায় ইউএনও শেখ মহি উদ্দিন ছাড়াও সার্বিক সহযোগিতায় রয়েছেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মোহাম্মদ সোহেল, মহিলা ভাইস চেয়ারম্যান রৌশনারা, স্থানীয় ইউনিয়ন পরিযদের চেয়ারম্যান, ইউপি সদস্য, উপজেলা সমাজসেবা কর্মকর্তা মো. এহসানুল হক, সমবায় অফিসার শাহানারা হাসিন প্রমুখ।




[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর