কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


কিশোরগঞ্জে সিরাতুন্নবী (সা.) সম্মেলন অনুষ্ঠিত


 স্টাফ রিপোর্টার | ১ মার্চ ২০২০, রবিবার, ৮:৪০ | ইসলাম 


প্রতি বছরের ন্যায় এবারও কিশোরগঞ্জ আল-জামিয়াতুল ইমদাদিয়া ও ইমাম-উলামা পরিষদের উদ্যোগে ঐতিহ্যবাহী আজিম উদ্দিন উচ্চ বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত হলো দুই দিনব্যাপী সিরাতুন্নবী (সা.) সম্মেলন।

শুক্রবার (২৮ ফেব্রুয়ারি) ও শনিবার (২৯ ফেব্রুয়ারি) প্রতিদিন বাদ আছর থেকে মধ্যরাত পর্যন্ত এই সিরাতুন্নবী (সা.) সম্মেলনের কার্যক্রম অনুষ্ঠিত হয়।

সম্মেলনের প্রথম দিন শুক্রবার (২৮ ফেব্রুয়ারি) বয়ান করেন মুফতী নজরুল ইসলাম কাসেমী, ঢাকা উত্তরা রাজলক্ষী মসজিদুত ত্বাকওয়ার খতিব ও জামিয়াতুল মানহাল আল-কাওমিয়া মাদ্রাসার পরিচালক শাইখুল হাদীস আল্লামা মুফতী কেফায়েতুল্লাহ আল-আযহারী, কিশোরগঞ্জ আল-জামিয়াতুল ইমদাদিয়া মাদ্রাসার সিনিয়র মুহাদ্দিস ও কিশোরগঞ্জ ইমাম-উলামা পরিষদের সভাপতি হযরত মাওলানা শফিকুর রহমান জালালাবাদী, মুহাদ্দিস হযরত মাওলানা ইমদাদুল্লাহ প্রমুখ।

দ্বিতীয় দিন শনিবার (২৯ ফেব্রুয়ারি) বয়ান করেন, ঢাকা যাত্রাবাড়ী মাদ্রাসার মহা-পরিচালক হযরত আল্লাম মাহমুদুল হাসান, বিশিষ্ট লেখক হযরত মাওলানা শরীফ মুহাম্মদ, মিডিয়া ব্যক্তিত্ব কলামিষ্ট ও ঢাকা মোহাম্মাদী হাউজিং সোসাইটি জামে মসজিদের খতিব বিশিষ্ট ইসলামী চিন্তাবিদ গাজী সানাউল্লাহ রাহমানী হাফিজাহুল্লাহ, বাংলাদেশ বেতার ও টেলিভিশনের নিয়মিত কোরআন আলোচক ক্বারী আব্দুল ওয়াদুদ হাফিজাহুল্লাহ, কিশোরগঞ্জ আল-জামিয়াতুল ইমদাদিয়া মাদ্রাসার সিনিয়র মুহাদ্দিস শামছুল ইসলাম প্রমুখ।

সিরাতুন্নবী (সা.) সম্মেলনে দু’দিনই সভাপতিত্ব করেন কিশোরগঞ্জ আল-জামিয়াতুল ইমদাদিয়া মাদ্রাসার মুহতামিম ও মহা-পরিচালক হযরত মাওলানা শাব্বির আহমাদ রশিদ।

সিরাতুন্নবী (সা.) সম্মেলনে সম্প্রতি ভারতের দিল্লিতে মুসলমানদের হত্যা-নির্যাতন, মসজিদ ভাঙচুর ও আগুন লাগানোর ঘটনার প্রতিবাদে ক্ষুব্ধ প্রতিক্রিয়া জানান আগত বক্তারা।

সম্মেলনে কিশোরগঞ্জ জেলার বিভিন্ন উপজেলার উলামায়ে কেরামগণ, ইমামগণ সহ হাজার হাজার তৌহিদী জনতা অংশ নেন।




[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর