কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


করোনা ভাইরাসে আতঙ্ক নয়, প্রয়োজন সচেতনতা


 স্টাফ রিপোর্টার | ১৯ ফেব্রুয়ারি ২০২০, বুধবার, ৭:৪২ | বিশেষ সংবাদ 


করোনা ভাইরাস নিয়ে আতঙ্কিত না হয়ে প্রতিরোধের উপর জোর দিতে হবে। কারণ প্রতিরোধই প্রতিকার। পরিষ্কার-পরিচ্ছন্ন থাকা, বার বার হাত ধোয়া, হাঁচি-কাশির সময় নাক-মুখ ঢেকে রাখা, হাত দিয়ে নাক-মুখ স্পর্শ না করা এবং জীবানুবাহী বিভিন্ন প্রাণি এড়িয়ে চলার দিকে নজর দিতে হবে। সতর্কতা ও সচেতনতার মাধ্যমে করোনা ভাইরাসকে প্রতিরোধ করতে হবে।

বুধবার (১৯ ফেব্রুয়ারি) কিশোরগঞ্জ জেলা পুলিশের আয়োজনে করোনা ভাইরাস নিয়ন্ত্রণে কর্মপরিকল্পনা প্রণয়ন ও উদ্ভুত আইন শৃঙ্খলা সংক্রান্ত স্টেকহোল্ডারদের সাথে বিশেষ মতবিনিময় সভায় বক্তারা এসব অভিমত বলেন।

পুলিশ সুপারের কার্যালয়ের সম্মেলন কক্ষে দুপুরে এই বিশেষ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

"মুজিব বর্ষের অঙ্গীকার পুলিশ হবে জনতার" এই প্রতিপাদ্যকে সামনে রেখে অনুষ্ঠিত বিশেষ মতবিনিময় সভায় প্রধান অতিথি ছিলেন পুলিশ সুপার মো. মাশরুকুর রহমান খালেদ বিপিএম (বার)।

এতে বিশেষ অতিথি ছিলেন পুলিশ সুপার পদে পদোন্নতিপ্রাপ্ত কিশোরগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মো. নাজমুল ইসলাম সোপান।

মতবিনিময় সভায় মাল্টিমিডিয়া প্রেজেন্টেশনের মাধ্যমে করোনা ভাইরাস পরিস্থিতি, প্রতিকার ও প্রতিরোধ বিষয়ে তথ্য-উপাত্ত উপস্থাপন করেন অতিরিক্ত পুলিশ সুপার মো. মিজানুর রহমান।

এতে জেলা গণতন্ত্রী পার্টির সভাপতি ও হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্টের ট্রাস্টি অ্যাডভোকেট ভূপেন্দ্র ভৌমিক দোলন, সিনিয়র সাংবাদিক মোস্তফা কামাল, ডা. মো. মুরাদ মজুমদার, কিশোরগঞ্জ চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি’র সভাপতি মুজিবুর রহমান বেলাল, পাগলা মসজিদের খতিব মাওলানা আশরাফ উদ্দিন, জেলা পরিবহন মালিক সমিতির আহ্বায়ক লেলিন রায়হান শুভ্র শাহীন, সিনিয়র সাংবাদিক ও জেলা ক্যাব সভাপতি আলম সারোয়ার টিটু, জেলা আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক একেএম শামছুল ইসলাম খান মাসুম, রাজনীতিক আবদুর রহমান রুমী, সিনিয়র সাংবাদিক নূর মোহাম্মদ, আশরাফুল ইসলাম, মনোয়ার হোসাইন রনি, হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্টের সাবেক ট্রাস্টি রিপন রায় লিপু, জেলা উইম্যান চেম্বারের সহ-সভাপতি সেলিনা ইয়াসমিন কাকলি, কিশোরগঞ্জ ব্যবসায়ী সমিতির সভাপতি মো. আসাদুজ্জামান খান মনির, সাধারণ সম্পাদক রফিকুজ্জামান খান শওকত, বড়বাজার ব্যাবসায়ী সমিতির সাধারণ সম্পাদক দেলোয়ার হোসেন দিলু, জেলা মহিলা আওয়ামীলীগ নেত্রী ডা. রুবি ইসলাম, জেলা পরিবহন শ্রমিক ইউনিয়নের সভাপতি মো. আব্দুল কাইয়ুম, সাধারণ সম্পাদক মো. জহিরুল ইসলাম প্রমুখ আলোচনায় অংশ নেন।

প্রধান অতিথির বক্তৃতায় পুলিশ সুপার মো. মাশরুকুর রহমান খালেদ বিপিএম (বার) বলেন, চীনে ভয়ংকর রূপে ছড়িয়ে পড়া প্রাণঘাতি করোনা ভাইরাসে আক্রান্ত এবং তাতে ব্যাপক প্রাণহানির ঘটনা ঘটেছে। তবে বাংলাদেশে এখন পর্যন্ত করোনা ভাইরাসে আক্রান্ত কোনো ব্যক্তি শনাক্ত হননি।

করোনো ভাইরাস প্রতিরোধে সর্বোচ্চ সতর্কতা অবলম্বন করে চীন ফেরত বাংলাদেশিদের যথাযথভাবে স্ক্রিনিংসহ তাদের পর্যবেক্ষণের মধ্যে রাখা হচ্ছে। তাই, এ সংক্রান্ত কোনো ধরনের গুজবে কান না দিয়ে সবাইকে সতর্ক ও সচেতন থাকতে হবে।

এছাড়া যেকোন ধরনের গুজব প্রতিরোধে ৯৯৯ এ ফোন করার জন্যও সবাইকে অনুরোধ জানান পুলিশ সুপার।

মতবিনিময় সভায় ব্যবসায়ী, রাজনীতিক, চিকিৎসক, ইমাম, সুশীল সমাজের প্রতিনিধি ও সরকারি বিভিন্ন দপ্তরের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।




[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর