কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


হোসেনপুরে প্রশ্ন ফাঁসের সাথে জড়িত অভিযোগে পরীক্ষার্থীসহ গ্রেপ্তার ২


 মো. জাকির হোসেন, স্টাফ রিপোর্টার, হোসেনপুর | ৯ ফেব্রুয়ারি ২০২০, রবিবার, ৫:৪৫ | হোসেনপুর 


কিশোরগঞ্জের হোসেনপুরে চলমান এসএসসি পরীক্ষার ইংরেজি ২য় পত্র বিষয়ের প্রশ্নপত্র ফাঁসের অভিযোগে মিজানুর রহমান নামে এক পরীক্ষার্থীসহ দুইজনকে গ্রেপ্তার করা হয়েছে। গ্রেপ্তার হওয়া অন্যজনের নাম মো. রাজু মিয়া।

এ ঘটনায় রোববার (৯ ফেব্রুয়ারি) উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. আবুল কালাম আজাদ বাদী হয়ে হোসেনপুর থানায় প্রশ্নপত্র ফাঁসের প্রতারণায় মামলা দায়ের করেছেন।

প্রশ্নপত্র ফাঁসের সাথে জড়িত রাজু মিয়ার কাছে পরীক্ষার্থী মিজানুর প্রাইভেট পড়তো। তিনি পৌর এলাকার পূর্ব দ্বীপেশ্বরের আবদুল মোতালিবের ছেলে।

অন্যদিকে মিজানুর রহমান হাজী জালাল উদ্দিন উচ্চ বিদ্যালয়ের এসএসসি পরীক্ষার্থী। সে পুমদি ইউনিয়নের গৃদান গ্রামের মানিক মিয়ার ছেলে।

হোসেনপুর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ওয়াহিদুজ্জামান জানান, হোসেনপুর সরকারি মডেল পাইলট স্কুল এন্ড কলেজ কেন্দ্রের ১২ নং কক্ষে হাজী জালাল উদ্দিন উচ্চ বিদ্যালয়ের মিজানুর রহমান নামের এক পরীক্ষার্থীর কাছ থেকে শূন্যস্থান প্রশ্নের অনুরূপ হাতে লিখা উত্তরপত্র পান।

উত্তরপত্রটি হাতে লিখা হলেও প্রশ্নপত্রের সাথে অনুরূপ হলে তাঁর সন্দেহ হয়। পরে ওই শিক্ষার্থীর কাছ থেকে একটি স্মার্ট ফোন জব্দ করা হয়।

জব্দকৃত স্মার্টফোন সার্চ করে দেখা যায়, পরীক্ষা শুরু হওয়ার আগেই রোববার (৯ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ৭টায় ইমুর সে উত্তরপত্রগুলি পায়।

এর সত্যতা পেয়ে পরীক্ষা শেষ হলে প্রশ্ন ফাঁসের মূল হোতা রাজু মিয়াকে পরীক্ষার্থী মিজানুরের মাধ্যমে ফোনে মিজান জানায়, স্যার আমার পরীক্ষা ভাল হয়েছে। আপনার সাথে দেখা করা প্রয়োজন বলে কেন্দ্রের সামনে আসার অনুরোধ করে।

মিজানুরের ফোন পেয়ে রাজু মিয়া হোসেনপুর সরকারি মডেল পাইলট স্কুলের সামনে এলে তাকে আটক করা হয়।

এসিল্যান্ড ওয়াহিদুজ্জামান জানান, প্রশ্নফাঁসের সাথে জড়িত অন্যদের ধরতে রাজুর বিরুদ্ধে নিয়মিত মামলা রুজু করা হয়েছে।

এ সময় এসিল্যান্ডকে সহযোগিতা করেন হোসেনপুর থানার এসআই আবদুল মতিন।




[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর