কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


কিশোরগঞ্জের মোটর সাইকেল চুরি হয়ে যায় সিলেটে, ৩ মোটর সাইকেলসহ চোরচক্রের আরো ৬ সদস্য গ্রেপ্তার

 আশরাফুল ইসলাম, প্রধান সম্পাদক, কিশোরগঞ্জনিউজ.কম | ৭ ফেব্রুয়ারি ২০২০, শুক্রবার, ৫:৫০ | বিশেষ সংবাদ 


আন্তঃজেলা মোটর সাইকেল চোরচক্রের প্রধান আব্দুল মতিনের বাড়ি সিলেট জেলার বিশ্বনাথ উপজেলার টেংরা গ্রামে। সে সহ চোরচক্রের বেশ কয়েকজন সদস্য কিশোরগঞ্জ জেলা শহরে বাসা ভাড়া নিয়ে মাস তিনেক যাবত কিশোরগঞ্জ শহরের বিভিন্ন এলাকা থেকে মোটর সাইকেল চুরি করে আসছিল।

তারা চোরাই এসব মোটর সাইকেল পাঠাতো সিলেট, সুনামগঞ্জ ও মৌলভীবাজার জেলায় অবস্থানরত চোরচক্রের বাকি সদস্যদের কাছে। কিশোরগঞ্জ সদর মডেল থানা পুলিশের দুই দফার অভিযানে চোরচক্রটির হোতা আব্দুল মতিনসহ মোট ১০ সদস্যকে গ্রেপ্তার করে তাদের কাছ থেকে মোট পাঁচটি মোটর সাইকেল উদ্ধার করা হয়েছে।

এর মধ্যে বৃহস্পতিবার (৬ ফেব্রুয়ারি) বিকাল থেকে শুক্রবার (৭ ফেব্রুয়ারি) ভোর পর্যন্ত কিশোরগঞ্জ, সুনামগঞ্জ, মৌলভীবাজার এবং সিলেট জেলার বিভিন্ন এলাকায় অভিযান পরিচালনা করে তিনটি চোরাই মোটর সাইকেলসহ মো. ইউসুফ ওরফে মোহন (২৪), পারভেজ মিয়া (২২), আঙ্গুর মিয়া চৌধুরী ওরফে দিলোয়ার চৌধুরী (৪৮), আলাউদ্দিন (২০), জাকির হোসেন (২৬) ও মো. আজাদ (২২) নামে আন্তঃজেলা চোরচক্রের ছয় সদস্যকে গ্রেপ্তার করেছে পুলিশ।

গ্রেপ্তার হওয়া আন্তঃজেলা চোরচক্রের ছয় সদস্যের মধ্যে মো. ইউসুফ ওরফে মোহন সিলেটের দক্ষিণ সুরমা এলাকার কবির হোসেনের ছেলে, পারভেজ মিয়া দক্ষিণ সুরমার নাজুরগাঁও এলাকার মাখন মিয়ার ছেলে, আলাউদ্দিন বিশ্বনাথের টেংরা গ্রামের মৃত আলকাছ মিয়ার ছেলে, আঙ্গুর মিয়া চৌধুরী ওরফে দিলোয়ার চৌধুরী সুনামগঞ্জ জেলার ছাতকের পূর্ব বসন্তপুর কচুরকান্দি গ্রামের মৃত নূর মিয়ার ছেলে, জাকির হোসেন দিরাইয়ের বদলপুর গ্রামের আব্দুন নূরের ছেলে এবং মো. আজাদ দিরাইয়ের হাতিয়া গ্রামের নূরুজ আলীর ছেলে।

এর আগে গত ২৫ জানুয়ারি বিকাল থেকে ২৬ জানুয়ারি সকাল পর্যন্ত কিশোরগঞ্জ এবং সিলেট জেলার বিভিন্ন এলাকায় অভিযান পরিচালনা করে চক্রটির হোতা আব্দুল মতিন (২২) এবং সদস্য রুবেল (২৮), শাকিল আহমেদ (৩০) এবং নূরুল ইসলাম নূরু (৩২) কে গ্রেপ্তার করে তাদের হেফাজত থেকে আরো দুইটি চোরাই মোটর সাইকেল উদ্ধার করেছিল কিশোরগঞ্জ সদর মডেল থানা পুলিশ।

পুলিশ জানায়, গত ৩০ ডিসেম্বর দুপুরে কিশোরগঞ্জ শহরের তেরীপট্টি এলাকার প্রাইম ব্যাংকের সামনে থেকে জহির আলম নামে একটি বেসরকারি কোম্পানীতে কর্মরত কর্মকর্তার হিরো গ্লামার ১২৫ সিসি মোটর সাইকেল চুরি হয়। দীর্ঘ দিন নিজ উদ্যোগে খোঁজাখুজি করে চুরি যাওয়া মোটর সাইকেলটি উদ্ধার করতে না পেরে গত ২৫শে জানুয়ারি সকালে কিশোরগঞ্জ সদর মডেল থানায় মামলা দায়ের করেন।

মামলা দায়েরের পর কিশোরগঞ্জের পুলিশ সুপার মো. মাশরুকুর রহমান খালেদ বিপিএম (বার) এর নির্দেশনায় কিশোরগঞ্জ সদর সার্কেলের দায়িত্বে থাকা অতিরিক্ত পুলিশ সুপার অর্নিবান চৌধুরী ও কিশোরগঞ্জ সদর মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. আবুবকর সিদ্দিক পিপিএম এর সার্বিক তত্ত্বাবধানে থানার পুলিশ পরিদর্শক (সিপি) জয়নাল আবেদীন এর নেতৃত্বে এসআই আমিরুল ইসলাম, কনস্টেবল আবু সাঈদ চৌধুরী ও কনস্টেবল মো. নাজমুল হোসাইন এর সমন্বয়ে একটি টিম শহরের বিভিন্ন এলাকার সিসিটিভি ফুটেজ সংগ্রহ করে।

সিসিটিভি ফুটেজের ভিত্তিতে চোর চক্রের প্রধান আব্দুল মতিনকে পুলিশ সনাক্ত করে। পুলিশি অনুসন্ধানে জানা যায়, আব্দুল মতিনের বাড়ি সিলেট জেলার বিশ্বনাথ উপজেলার টেংরা গ্রামে হলেও মাস তিনেক যাবত সে কিশোরগঞ্জ জেলা শহরের উকিলপাড়ার ভাসানী সড়কে একটি বাসা ভাড়া নিয়ে কিশোরগঞ্জ শহরের মোটর সাইকেল চুরি করে আসছে।

পরবর্তীতে তথ্য প্রযুক্তি ব্যবহার করে পুলিশ মতিনের অবস্থান নিশ্চিত হয়ে ওইদিনই বিকাল ৩টার দিকে পাকুন্দিয়া গরুর হাট এলাকায় অভিযান পরিচালনা করে তাকে গ্রেপ্তার করে।

গ্রেপ্তারের পর মতিনের দেয়া তথ্যের ভিত্তিতে রাতে সিলেটের বিভিন্ন এলাকায় অভিযান পরিচালনা করে দুইটি মোটর সাইকেলসহ রুবেল, শাকিল আহমেদ এবং নূরুল ইসলাম নূরুকে গ্রেপ্তার করা হয়।

আদালত থেকে চোরচক্রের হোতা মতিনকে জিজ্ঞাসাবাদের জন্য একদিনের রিমান্ড মঞ্জুর করার পর বৃহস্পতিবার (৬ ফেব্রুয়ারি) তাকে রিমান্ডে আনা হয়।

রিমান্ডে আব্দুল মতিনের দেয়া তথ্যের ভিত্তিতে চোরচক্রের অন্য সদস্যদের ধরতে কিশোরগঞ্জের পুলিশ সুপার মো. মাশরুকুর রহমান খালেদ বিপিএম (বার) এর নির্দেশনায় কিশোরগঞ্জ সদর সার্কেলের দায়িত্বে থাকা অতিরিক্ত পুলিশ সুপার অর্নিবান চৌধুরী ও কিশোরগঞ্জ সদর মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. আবুবকর সিদ্দিক পিপিএম এর সার্বিক তত্ত্বাবধানে থানার পুলিশ পরিদর্শক (সিপি) জয়নাল আবেদীন এর নেতৃত্বে এসআই আমিরুল ইসলাম, কনস্টেবল শফিক ও কনস্টেবল মো. নাজমুল হোসাইন এর সমন্বয়ে একটি টিম অভিযানে নামে।

বৃহস্পতিবার (৬ ফেব্রুয়ারি) অভিযানের শুরুতেই বিকাল ৫টার দিকে কিশোরগঞ্জ জেলা শহর থেকে মো. ইউসুফ ওরফে মোহন ও আলাউদ্দিনকে গ্রেপ্তার করে পুলিশ। পরে তাদের সঙ্গে নিয়ে সুনামগঞ্জ, মৌলভীবাজার ও সিলেটের বিভিন্ন এলাকায় রাতভর অভিযান চালায় পুলিশ।

অভিযানে রাত সোয়া ১০টার দিকে সুনামগঞ্জ জেলা শহর থেকে জাকির হোসেন, রাত আড়াইটায় মৌলভীবাজারের শেরপুর বাসস্ট্যান্ড থেকে মো. আজাদ, রাত সাড়ে ৩টায় দক্ষিণ সুরমা এলাকা থেকে পারভেজ মিয়া এবং ভোর সাড়ে ৫টায় সুনামগঞ্জের ছাতকের পূর্ব বসন্তপুর কচুরকান্দি গ্রাম থেকে আঙ্গুর মিয়া চৌধুরী ওরফে দিলোয়ার চৌধুরীকে গ্রেপ্তার করা হয়।

এ সময় গ্রেপ্তারকৃতদের মধ্যে আঙ্গুর মিয়া চৌধুরী ওরফে দিলোয়ার চৌধুরী, আজাদ এবং পারভেজের কাছ থেকে একটি করে মোট তিনটি চোরাই মোটর সাইকেল উদ্ধার করা হয়।

কিশোরগঞ্জ সদর মডেল থানার ওসি মো. আবুবকর সিদ্দিক পিপিএম বলেন, মোটর সাইকেল চোরচক্রের একটি বড় চক্রকে ধরতে সক্ষম হয়েছি আমরা। এই চোরচক্রে আরো কেউ রয়েছে কি-না, সে ব্যাপারে আরো অনুসন্ধান চলছে। এছাড়া এ ব্যাপারে পরবর্তি আইনানুগ ব্যবস্থা নেয়া হচ্ছে।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর