কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


ভৈরব শহর পরিচ্ছন্ন কার্যক্রম উদ্বোধন


 সোহেল সাশ্রু, ভৈরব | ৩১ জানুয়ারি ২০২০, শুক্রবার, ১:০৭ | ভৈরব 


জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী উদযাপন উপলক্ষে ভৈরব পৌরসভা কর্তৃক গৃহীত বিভিন্ন কর্মপরিকল্পনা গ্রহণ ও বাস্তবায়নকল্পে ওয়ার্ড পর্যায়ে পরিচ্ছন্ন কার্যক্রম উদ্বোধন করা হয়েছে।

বুধবার (২৯ জানুয়ারি) সকালে ভৈরব-ময়মনসিংহ আঞ্চলিক সড়কের পাশে বিটিসিএল এর সামনে প্রধান অতিথি হিসেবে এই কার্যক্রমের উদ্বোধন করেন পৌর মেয়র বীরমুক্তিযোদ্ধা অ্যাডভোকেট ফখরুল আলম আক্কাছ।

উদ্বোধন অনুষ্ঠানে এক আলোচনা সভার আয়োজন করা হয়। আলোচনা সভায় সভাপতিত্ব করেন ৪নং ওয়ার্ড কাউন্সিলর নজরুল ইসলাম সরকার।

এতে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, ভৈরব প্রেসক্লাব সভাপতি জাকির হোসেন কাজল, বাংলাদেশ টেলিকমিউনিকেশন কোম্পানী লি. (বিটিসিএল) এর সহকারী প্রকৌশলী আবু মুছা, কমলপুর হাজী জহির উদ্দিন উচ্চ বিদ্যালয়ের পরিচালনা পরিষদের সভাপতি লোকমান হোসেন সরকার, প্রধান শিক্ষক লে. মো. অহিদুর রহমান, ৭নং ওয়ার্ড আওয়ামী লীগ সভাপতি ছগির আহমেদ প্রমুখ।

আলোচনা সভায় বক্তারা বলেন, ভৈরব শহরের একটি অপরিচ্ছন্ন এলাকা কমলপুর। বিটিসিএল কোম্পানীর প্রধান গেইটে ময়লা ফেলে ময়লার বাগার সৃষ্টি করে রেখেছে। এর পাশ দিয়ে হেটে যাওয়া স্কুলগামী শিক্ষার্থী, পথচারী দুর্গন্ধে অসুস্থ হয়ে যাচ্ছে। এলাকার সুশীল সমাজের ঐক্যবদ্ধতায় বিটিসিএল এর সামনে থেকে ময়লার বাগার অপসারণের ব্যবস্থা করা হয়েছে।

দীর্ঘ সময় করে হলেও এটি অপসারণের দায়িত্ব নেয়ায় পৌর কর্তৃপক্ষকে ধন্যবাদ জানান বক্তারা।

এ সময় প্রধান অতিথি অ্যাডভোকেট ফখরুল আলম আক্কাছ তার বক্তব্যে বলেন, বাংলাদেশের রাস্তা-ঘাট উন্নয়ন হয়েছে জনগণের কল্যাণের জন্য। কিন্তু সে রাস্তার পাশে ফুটপাত দখল করে অবৈধ স্থাপনা গড়ে তোলা এবং ময়লা-আবর্জনা ফেলা একটি অপরাধ। কিন্তু আমরা তা রীতিমত দেখে দেখে অভ্যস্ত হয়ে যাচ্ছি। এই ব্যভিচারের দায়ভার আমি যেহেতু পৌর মেয়র আমার উপরই বর্তায়।

আমি গত একমাস আগে বাংলাদেশের ৩টি পৌরভা ঘুরে দেখেছি কিভাবে ময়লা আবর্জনা দিয়ে বিভিন্ন উপকরণ তৈরি করা হয়। এর জন্য ব্যয়বহুল টাকা খরচ হলেও তা আমি করতে চেষ্টা করবো।

কিন্তু প্রাথমিক অবস্থাতে ভৈরব শহর পরিচ্ছন্ন রাখতে আপাতত ময়লা অপসারণে কার্যক্রম হাতে নেয়া হয়েছে এবং  ভৈরব-ময়মনসিংহ আঞ্চলিক সড়কের পাশে ময়লার স্তুপ ও অবৈধ স্থাপনা উচ্ছেদে কাজ করবো। আজ এর উদ্বোধন করা হয়েছে।

এ সময় তিনি তার বক্তব্যে স্থানীয় সকলের সহযোগিতা কামনা করেন।

স্থানীয় সমাজকর্মী মাসুদ রানা আকন্দের সঞ্চালনায় আরো উপস্থিত ছিলেন, ৭নং ওয়ার্ড আওয়ামী লীগ সাবেক সভাপতি আতাউল্লাহ মিয়া, যুবলীগ নেতা দেলোয়ার, কাজী মোবারক হোসেনসহ স্থানীয় নেতাকর্মী ও সুশীল সমাজের নেতৃবৃন্দ।




[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর