কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


পাকুন্দিয়ায় বিতর্ক, রচনা ও চিত্রাঙ্কন প্রতিযোগিতা

 সাখাওয়াত হোসেন হৃদয় | ২৯ জানুয়ারি ২০২০, বুধবার, ৫:১০ | পাকুন্দিয়া  


কোমলমতি শিক্ষার্থীদের মনে ছোটবেলা থেকেই দুর্নীতি বিরোধী মনোভাব গঠন এবং সচেতনতা তৈরির লক্ষে দুর্নীতি দমন কমিশনের উদ্যোগে সারাদেশের ন্যায় কিশোরগঞ্জের পাকুন্দিয়ায়ও দুর্নীতি বিরোধী বিতর্ক, রচনা, দেশাত্মবোধক গান ও চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত হচ্ছে। উপজেলার সকল শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষার্থীদের অংশগ্রহণে এসব প্রতিযোগিতা অনুষ্ঠিত হচ্ছে।

বুধবার (২৯ জানুয়ারি) সকালে পাকুন্দিয়া সরকারি উচ্চ বিদ্যালয় মিলনায়তনে সকল শিক্ষার্থীদের অংশগ্রহণে দুর্নীতি বিরোধী বিতর্ক, রচনা, দেশাত্ববোধক গান ও চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে।

এদিকে পাকুন্দিয়া পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়সহ উপজেলার আরও কয়েকটি শিক্ষা প্রতিষ্ঠানে একই দিনে এসব প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে।

পাকুন্দিয়া সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আফছর উদ্দিন আহম্মেদ মানিক বলেন, দুর্নীতি বিরোধী দিবস উপলক্ষে বিদ্যালয় মিলনায়তনে দুর্নীতি বিরোধী নানা প্রতিযোগিতার আয়োজন করা হয়। এতে দেশাত্ববোধক গান ও চিত্রাঙ্কন প্রতিযোগিতায় অংশ নেয় ষষ্ঠ ও সপ্তম শ্রেণির শিক্ষার্থীরা।

‘দুর্নীতি দমনে পরিবারের করণীয়’ শীর্ষক রচনা প্রতিযোগিতায় অংশ নেয় অষ্টম শ্রেণির শিক্ষার্থীরা এবং ‘দুর্নীতি দমনে পরিবারের ভূমিকায় মুখ্য’ এর পক্ষে-বিপক্ষে বিতর্ক প্রতিযোগিতায় অংশ নেয় নবম ও দশম শ্রেণির শিক্ষার্থীরা।

এতে চিত্রাঙ্কন প্রতিযোগিতায় বিজয়ী হয় ষষ্ঠ শ্রেণির শিক্ষার্থী সিদরাতুল মুনতাহা লামিয়া, সপ্তম শ্রেণির শিক্ষার্থী আনসার উদ্দিন ও ষষ্ঠ শ্রেণির শিক্ষার্থী সাদ ইসলাম সিয়াম।

দেশাত্ববোধক গান প্রতিযোগিতায় বিজয়ী হয় সপ্তম শ্রেণির শিক্ষার্থী নওশীন, উসরাত জাহান ফাইজা ও লামিয়া আক্তার। রচনা প্রতিযোগিতায় বিজয়ীরা হচ্ছে, সুমাইয়া জান্নাত, শাদিয়া লবিনা জেমী ও মো.আরাফাত।

বির্তক প্রতিযোগিতায় বিজয়ীরা হলেন-দশম শ্রেণির শিক্ষার্থী আইরিন সুলতানা চৈতি, একই শ্রেণির মাহবুবা তাবাসসুম মিমি ও আযরাফ ফাহিম শাওন।

উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সাধারণ সম্পাদক প্রভাষক তরীকুল হাসান শাহীন জানান, কোমলমতি শিক্ষার্থীদের মনে ছোটবেলা থেকেই দুর্নীতি বিরোধী মনোভাব গঠন করার লক্ষে দুর্নীতি দমন কমিশনের নির্দেশানুযায়ী সারাদেশের ন্যায় পাকুন্দিয়া উপজেলার সকল শিক্ষা প্রতিষ্ঠানে দুর্নীতি বিরোধী বিতর্ক, রচনা, দেশাত্ববোধক গান ও চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত হচ্ছে।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. নাহিদ হাসান জানান, দুর্নীতি দমন কমিশনের নির্দেশানুযায়ী পাকুন্দিয়া উপজেলার সকল শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষার্থীদের অংশগ্রহণে দুর্নীতি বিরোধী বিভিন্ন প্রতিযোগিতা অনুষ্ঠিত হচ্ছে।

এটি শিক্ষার্থীদের মনে দুর্নীতি বিরোধী মনোভাব গঠন ও সচেতনতা বৃদ্ধিতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলে তিনি আশা প্রকাশ করেন।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর