কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


কিশোরগঞ্জ জেলা সরকারি কলেজ শিক্ষক সমিতির কমিটি গঠন

 রাজন সরকার, পাকুন্দিয়া | ২৪ জানুয়ারি ২০২০, শুক্রবার, ৮:৪৪ | বিশেষ সংবাদ 


কিশোরগঞ্জ জেলার সদ্য সরকারিকৃত কলেজ শিক্ষক সমিতির (সকশিস) কমিটি গঠন করা হয়েছে। হোসেনপুর সরকারি কলেজের উপাধ্যক্ষ লুৎফুর রহমানকে সভাপতি ও বাজিতপুর সরকারি কলেজের সহকারি অধ্যাপক রফিকুল ইসলামকে সাধারণ সম্পাদক করে ৩১ সদস্য বিশিষ্ট এ কমিটি গঠন করা হয়।

এ উপলক্ষে বৃহস্পতিবার (২৪ জানুয়ারি) দুপুর ১২টা থেকে বিকাল ৫টা পর্যন্ত পাকুন্দিয়া সরকারি কলেজ মিলনায়তনে সম্মেলন অনুষ্ঠিত হয়।

পাকুন্দিয়া সরকারি কলেজের অধ্যক্ষ মো. কফিল উদ্দিনের সভাপতিত্বে সম্মেলনের প্রথমপর্বে বক্তৃতা করেন করিমগঞ্জ সরকারি কলেজের অধ্যক্ষ মো. মোক্তার হোসেন, হোসেনপুর সরকারি কলেজের অধ্যক্ষ মো. ওয়াহিদুজ্জামান, তাড়াইল মুক্তিযোদ্ধা সরকারি কলেজের অধ্যক্ষ মো. ওমর ফারুক, বাজিতপুর সরকারি কলেজের অধ্যক্ষ কৃষাণ নারায়ন চৌধুরী প্রমুখ।

বিকাল ৪টার দিকে পাকুন্দিয়া সরকারি কলেজের অধ্যক্ষ মো. কফিল উদ্দিনের সভাপতিত্বে সম্মেলনের দ্বিতীয়পর্ব শুরু হয়।

এতে কন্ঠ ভোটে হোসেনপুর সরকারি কলেজের উপাধ্যক্ষ মো. লুৎফুর রহমানকে সভাপতি ও বাজিতপুর সরকারি কলেজের সহকারি অধ্যাপক মো. রফিকুল ইসলামকে সাধারণ সম্পাদক পদে নির্বাচন করা হয়।

কার্যকরি কমিটিতে নির্বাচিত অন্যরা হলেন, সহ-সভাপতি পদে পাকুন্দিয়া সরকারি কলেজের প্রভাষক চিত্তরঞ্জন বর্মন, করিমগঞ্জ সরকারি কলেজের প্রভাষক মো. আবুল কাশেম ভূঁইয়া, মিঠামইন সরকারি কলেজের প্রভাষক জামাল উদ্দিন ও কুলিয়ারচর সরকারি কলেজের প্রভাষক রফিকুল বাহার।

সহ-সাধারণ সম্পাদক পদে নিকলী সরকারি কলেজের প্রভাষক দিপক কুমার বিশ্বাস ও তাড়াইল মুক্তিযোদ্ধা সরকারি কলেজের প্রভাষক আনোয়ার হোসেন।

সাংগঠনিক সম্পাদক পদে কুলিয়ারচর সরকারি কলেজের প্রভাষক মো. রফিকুল ইসলাম, সহ-সাংগঠনিক সম্পাদক পদে অষ্টগ্রাম সরকারি রোটারী কলেজের প্রভাষক মনোয়ার হোসেন ভূঁইয়া এবং কোষাধ্যক্ষ  পদে তাড়াইল মুক্তিযোদ্ধা সরকারি কলেজের প্রভাষক মো. রফিকুল ইসলাম।

সম্মেলনে সভাপতির সমাপনী বক্তৃতায় অধ্যক্ষ মো. কফিল উদ্দিন বলেন, সরকার ২০১৮ সালে ৩০৩টি বেসরকারি কলেজকে সরকারিকরণ করায় মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানাই। কিন্তু কলেজ সরকারি হলেও এখনও শিক্ষক ও কর্মচারীগণ বেসরকারিই রয়ে গেছেন।

তাই অতি দ্রুত সকল শিক্ষক ও কর্মচারিদের সরকারি করণ করার জন্য মাননীয় প্রধানমন্ত্রীর আশু হস্তক্ষেপ কামনা করছি।

এ সময় জেলার ১০টি সরকারি কলেজের অধ্যক্ষ, উপাধ্যক্ষ, সহকারি অধ্যাপক ও প্রভাষকগণ উপস্থিত ছিলেন।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর