কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


মিঠামইনে মাদরাসা ছাত্রদের ব্যতিক্রমী উদ্যোগ

 মাহমুদুল হাসান | ২১ জানুয়ারি ২০২০, মঙ্গলবার, ৬:৩১ | মিঠামইন 


কিশোরগঞ্জের হাওর অধ্যুষিত উপজেলা মিঠামইনের মহিষারকান্দির মাতলুবুল উলূম আলিম মাদরাসার ছাত্র সংসদ এর উদ্যোগে আরবী ক্যালিগ্রাফি, দেয়ালিকা প্রদর্শনী ও তুলি উৎসব প্রতিযোগিতা শুরু হয়েছে।

সোমবার (২০ জানুয়ারি) মাতলুবুল উলূম আলিম মাদরাসার ছাত্র-শিক্ষকদের উপস্থিতিতে এ প্রতিযোগিতার সূচনা হয়। বুধবার (২২ জানুয়ারি) পর্যন্ত এ তুলি উৎসব চলবে বলে জানিয়েছেন মাতলুবুল উলূম আলিম মাদরাসার ছাত্র তুলি উৎসবের আহবায়ক ভিপি মোজাহিদুল ইসলাম।

তিনি আরও জানান, বর্তমান সময়ে মাদরাসা শিক্ষার অবস্থা দিনদিন প্রশংসার দাবিদার হচ্ছে, তাই প্রত্যেকটি শিক্ষা প্রতিষ্ঠানে এরকম সৃজনশীল প্রতিযোগিতার আয়োজন করা খুবই জরুরি। আমরা নিয়মিত ক্লাস ও ধর্মভিত্তিক কাজের বাইরে সময় করে ছাত্রদের অংশগ্রহণে ব্যতিক্রমী কাজ করে থাকি।

এবারের তিন দিনব্যাপী এই উৎসবে প্রায় দুই শতাধিক শিক্ষার্থী অংশগ্রহণ করেছেন। এতে শিক্ষার্থীরা আরবী ও বাংলা ক্যালিগ্রাফি, দেয়ালিকা, ইসলামিক স্থাপনা ও মুক্তিযুদ্ধের চিত্রাংকন সহ নানান চিত্র শিল্প প্রদর্শন করেছেন।

তুলি উৎসব, ক্যালিগ্রাফি ও দেয়ালিকা প্রদর্শনী প্রতিযোগিতায় সন্তোষ প্রকাশ করেছেন এলাকাবাসীও৷ প্রতিযোগিতার প্রথম দিন থেকেই স্কুল কলেজের ছাত্রদের ব্যাপক আগ্রহের সাথে দেখছেন ব্যতিক্রমী এ আয়োজনকে।

মাহফুজুর রহমান তুষার এর পরিচালনায় প্রতিযোগিতা উৎসবের উদ্বোধন করেন মাতলুবুল উলূম আলিম মাদরাসার প্রিন্সিপাল মাওলানা মো. মোবারক হোসাইন আজহারী।

এ সময় মাদরাসার গভর্নিং বডির সদস্য, শিক্ষকমণ্ডলী এবং প্রত্যেক ক্লাসের শিক্ষার্থী, আলোর মিছিল সমাজ কল্যাণ সংগঠন মহিষারকান্দি এর নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

বক্তারা তুলি উৎসবের গুরুত্ব ও বর্তমান সময়ে এর চাহিদা নিয়ে গুরুত্বপূর্ণ আলোচনা করেন।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর