কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


ঈশা খাঁ বিশ্ববিদ্যালয়ের পিঠা উৎসবে শত রকমের পিঠার সমাহার


 স্টাফ রিপোর্টার | ১৮ জানুয়ারি ২০২০, শনিবার, ৪:৩৯ | বিশেষ সংবাদ 


‘শীতের পিঠা, ভারি মিঠা’ এই স্লোগানে কিশোরগঞ্জের ঈশা খাঁ ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে শীতকালীন পিঠা উৎসব অনুষ্ঠিত হয়েছে। কিশোরগঞ্জ জেলা শহরের নীলগঞ্জ রোড এলাকার বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ইংরেজি বিভাগের আয়োজনে শনিবার (১৮ জানুয়ারি) দিনব্যাপী এই পিঠা উৎসব অনুষ্ঠিত হয়।

সকালে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো. সুলতান উদ্দিন ভূঞা কিশোরগঞ্জের অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোহাম্মদ হাবিবুর রহমান ও বিশ্ববিদ্যালয়ের ট্রাস্টি বোর্ডের সাধারণ সম্পাদক প্রফেসর ডা. আ.ন.ম. নৌশাদ খানকে সাথে নিয়ে বর্ণাঢ্য আয়োজনে ফিতা কেটে পিঠা উৎসবের উদ্বোধন করেন।

এ সময় ট্রেজারার অনিল চন্দ্র সাহা, হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্টের ট্রাস্টি অ্যাডভোকেট ভূপেন্দ্র ভৌমিক দোলন, সিনিয়র সাংবাদিক মু আ লতিফ ও মোস্তফা কামাল, ইংরেজি বিভাগের চেয়ারম্যান মো. বদরুল হুদা সোহেল, সহকারী অধ্যাপক মো. আল মুরসালিন সম্রাট, সহকারী অধ্যাপক আব্দুল্লাহ ভূঁইয়া, সহকারী প্রক্টর মাহবুবা অনন্যা, প্রভাষক আসমা পারভীন, প্রভাষক মো. রাকিবুল হাসান প্রমুখ উপস্থিত ছিলেন।

পরে উপাচার্য প্রফেসর ড. মো. সুলতান উদ্দিন ভূঞা আমন্ত্রিত অতিথিদের সাথে নিয়ে শিক্ষার্থীদের নিজ হাতে তৈরি পিঠার বিভিন্ন স্টল পরিদর্শন করেন। উৎসবে বিভিন্ন স্টলে শতাধিক রকমের নানা স্বাদের পিঠা প্রদর্শন করা হয়। পিঠা উৎসবকে ঘিরে দিনভর মুখরিত ছিল বিশ্ববিদ্যালয় প্রাঙ্গণ।

পিঠা উৎসব আয়োজনের ব্যাপারে উপাচার্য প্রফেসর ড. মো. সুলতান উদ্দিন ভূঞা বলেন, শিক্ষার্থীদের মাঝে গ্রাম বাংলার চিরায়ত ঐতিহ্য তুলে ধরতে ঈশা খাঁ বিশ্ববিদ্যালয় প্রতিবছর পিঠা উৎসবের আয়োজন করে আসছে। এর অংশ হিসেবে এবারও পিঠা উৎসবের আয়োজন করা হয়েছে।

আগামী বছর আরো বড় পরিসরে এই পিঠা উৎসবের আয়োজন করা হবে বলেও তিনি জানান।




[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর