কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


মুজিববর্ষ উপলক্ষে হোসেনপুরে মাসব্যাপী মেলা উদ্বোধন

 মিছবাহ উদ্দিন মানিক | ১৭ জানুয়ারি ২০২০, শুক্রবার, ১:৪৩ | হোসেনপুর 


জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে কিশোরগঞ্জের হোসেনপুরে মাসব্যাপী মুজিববর্ষ মেলা উদ্বোধন করা হয়েছে। বৃহস্পতিবার (১৬ জানুয়ারি) সন্ধ্যায় উপজেলার ধনকুড়া হেলিপ্যাড মাঠে প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী কৃষিবিদ মো. মশিউর রহমান হুমায়ুন আনুষ্ঠানিকভাবে এই মেলার উদ্বোধন করেন।

উপজেলা আওয়ামী লীগ ও অঙ্গ-সহযোগী সংগঠন এই মুজিববর্ষ মেলার আয়োজন করেছে। মেলার উদ্বোধনী অনুষ্ঠানের সভাপতিত্ব করেন উপজেলার আড়াইবাড়িয়া ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান মো. খুর্শিদ উদ্দিন।

উপজেলা যুবলীগের সাবেক সভাপতি এম এ হালিমের পরিচালনায় উদ্বোধনী অনুষ্ঠানে উপজেলা পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ সোহেল, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শেখ মহি উদ্দিন, থানার অফিসার ইনচার্জ (ওসি) শেখ মোহাম্মদ মোস্তাফিজুর রহমান, পৌরসভার মেয়র আব্দুল কাইয়ুম খোকন, উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মো. জহিরুল ইসলাম নুরু মিয়া, সাধারণ সম্পাদক শাহ মাহবুবুল হক, পৌর আওয়ামী লীগের সভাপতি অধ্যাপক মোস্তাফিজুর রহমান মোবারেজ, সিদলা ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান মোহাম্মদ সিরাজ উদ্দিন, উপজেলা আওয়ামী লীগের তথ্য ও গবেষণা সম্পাদক সাংবাদিক প্রদীপ কুমার সরকার, সাংবাদিক হাসিম রেজা দানিছ, মসিউর রহমান সুমন, উপজেলা কৃষক লীগের সভাপতি আক্তার হোসেন দুলাল প্রমুখ বক্তব্য রাখেন।

এসময় গণ্যমান্য ব্যক্তিবর্গসহ উপজেলা আওয়ামী লীগ, ইউনিয়ন আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

মুজিববর্ষ মেলায় উপজেলা ছাত্রলীগের একটি স্টলসহ মোট ৫২টি স্টল দেয়া হয়েছে।

প্রধান অতিথির বক্তৃতায় প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী কৃষিবিদ মো. মশিউর রহমান হুমায়ুন বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দর্শন ছিল জনগণের অধিকার প্রতিষ্ঠা করার মাধ্যমে অর্থনৈতিক মুক্তি অর্জন করা। ক্ষুধা, দারিদ্র্য ও বৈষম্যমুক্ত রাষ্ট্র বিনির্মাণে বঙ্গবন্ধু আজন্ম লড়াই-সংগ্রাম করে গেছেন। তিনি ছিলেন আপসহীন, অন্যায়ের কাছে তিনি কখনো মাথা নত করেননি। বঙ্গবন্ধুর দর্শন থেকে তরণ প্রজন্মকে শিক্ষা গ্রহণ করতে হবে।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর