কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


পাকুন্দিয়ায় তারাকান্দি ফাজিল মাদ্রাসার শততম বর্ষ উদযাপন


 সাখাওয়াত হোসেন হৃদয় | ৪ জানুয়ারি ২০২০, শনিবার, ৭:০৭ | পাকুন্দিয়া  


ব্যাপক উৎসাহ উদ্দীপনা ও আনন্দঘন পরিবেশে কিশোরগঞ্জের পাকুন্দিয়া উপজেলার ঐতিহ্যবাহী তারাকান্দি ফাজিল (ডিগ্রী) মাদ্রাসার শত বছর পূর্তি উদযাপন করা হয়েছে। দিনব্যাপী নানা কর্মসূচির মধ্য দিয়ে শততম বছর পূর্তি উদযাপন করেন মাদ্রাসার শিক্ষক-শিক্ষিকা ও শিক্ষার্থীরা।

শনিবার (৪ জানুয়ারি) সকাল থেকে মাদ্রাসা প্রাঙ্গণে শতবছর পূর্তি উদযাপনের কর্মসূচি শুরু করা হয়। বেলুন উড়িয়ে ও জাতীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে কর্মসূচি শুরু হয়ে চলে বিকাল পর্যন্ত।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কিশোরগঞ্জ-২ (কটিয়াদী-পাকুন্দিয়া) আসনের সংসদ সদস্য সাবেক আইজিপি নূর মোহাম্মদ।

তারাকান্দি ফাজিল (ডিগ্রী) মাদ্রাসার সভাপতি মুক্তিযোদ্ধা আলহাজ্ব মো. আবু তাহের এর সভাপতিত্বে এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের প্রসিকিউটর অ্যাডভোকেট মোখলেছুর রহমান বাদল, পাকুন্দিয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. রফিকুল ইসলাম রেনু, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার মিসবাহ উদ্দিন, উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক অ্যাডভোকেট হুমায়ুন কবীর প্রমুখ।

প্রভাষক তরীকুল হাসান শাহীনের সঞ্চালনায় অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন সুখিয়া ইউপি চেয়ারম্যান আবদুল হামিদ টিটু, নারান্দী ইউপি চেয়ারম্যান শফিকুল ইসলাম, তারাকান্দি ফাজিল (ডিগ্রী) মাদ্রাসার প্রিন্সিপাল মাওলানা সাইদুর রহমান প্রমুখ।

এসময় মাদ্রাসার শিক্ষক-শিক্ষিকা, সাবেক ও বর্তমান শিক্ষার্থী, পরিচালনা পর্ষদের সদস্যসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

ঐতিহ্যবাহী এ মাদ্রাসার শততম বর্ষ উদযাপন উপলক্ষে সাবেক ও বর্তমান ছাত্র-ছাত্রীদের মিলন মেলায় পরিণত হয় পুরো মাদ্রাসা প্রাঙ্গণ। সাবেক ও বর্তমান ছাত্র-ছাত্রী ও শিক্ষকদের পদচারণায় পুরো মাদ্রাসা জুড়ে উৎসব আনন্দ বিরাজ করে।




[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর