কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


ভৈরবে সম্প্রীতি সাহিত্য পরিষদের ১৪তম বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত


 সোহেল সাশ্রু, ভৈরব | ২৬ ডিসেম্বর ২০১৯, বৃহস্পতিবার, ১২:৫১ | ভৈরব 


“সৃষ্টির প্রয়াসে আমাদের কলম চলছে-এই স্লোগানে ভৈরবে অনুষ্ঠিত হলো সম্প্রীতি সাহিত্য পরিষদের ১৪তম বার্ষিক সম্মেলন। উপজেলার শিবপুর ইউনিয়নের ছনছাড়া গ্রামের শহীদুল্লাহ অ্যাকাদেমীর সংশপ্তক কানন প্রাঙ্গণে এই সম্মেলন অনুষ্ঠিত হয়।

বুধবার (২৫ ডিসেম্বর) সকালে সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি বিশিষ্ট সাহিত্যিক ও সাংবাদিক মুহম্মদ আনুষ্ঠানিকভাবে ওই সম্মেলনের উদ্বোধন ঘোষণা করেন।

এ সময় তিনি তার বক্তব্যে সাহিত্য চর্চায় সমাজের লোকজনের পৃষ্ঠপোষকতার আহ্বান জানিয়ে বলেন, সাহিত্য মানুষকে সৃষ্টিশীলতা ও সম্প্রীতির বন্ধনে বেঁধে এক সুন্দর সমাজ গঠনে নিয়ামক হিসেবে কাজ করে।

পরে তিনি অন্যান্য অতিথিদের সাথে নিয়ে সংগঠনের বার্ষিক সাহিত্যের কাগজ “সম্প্রীতির” মোড়ক উন্মোচন করেন।

দিনব্যাপী চলা ওই সম্মেলনে ভৈরব, কিশোরগঞ্জ, নরসিংদী ও ব্রাক্ষ্মণবাড়িয়া জেলা থেকে আগত নবীন-প্রবীণ ৩৫ জন কবি তাদের লেখা কবিতা, ছড়া, ছোটগল্প পড়েন।

দ্বিতীয় পর্বে বিকালে অনুষ্ঠিত হয় আলোচনা সভা। সম্প্রীতি সাহিত্য পরিষদের সভাপতি ডা. সুধীর সূত্রধরের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় শুভেচ্ছা বক্তব্য রাখেন সম্মেলন বাস্তবায়ন কমিটির আহ্বায়ক আবদুর রউফ।

অতিথি হিসেবে বক্তব্য রাখেন অধ্য মো. মোছলেহ উদ্দিন ভূঁইয়া, বীরমুক্তিযোদ্ধা সুবেদার (অব.) আব্দুল ওয়াহিদ, ডা. জিএম আতিকুল মান্নান, সাংবাদিক মোস্তাফিজ আমিন, মনি মল্লিক, সম্প্রীতির সম্পাদক ডা. মো. জালাল উদ্দিন, রহিমা মফিজ প্রমুখ।




[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর