কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


আন্তর্জাতিক দুর্নীতিবিরোধী দিবসে কিশোরগঞ্জে মানববন্ধন আলোচনা


 স্টাফ রিপোর্টার | ৯ ডিসেম্বর ২০১৯, সোমবার, ১১:৩৯ | বিশেষ সংবাদ 


“দুর্নীতির বিরুদ্ধে একসাথে”-এ শ্লোগানকে সামনে রেখে তৃতীয়বারের মতো জাতীয়ভাবে জেলা প্রশাসন, দুর্নীতি দমন কমিশন (দুদক) ও ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইবি)’র যৌথ আয়োজনে বর্ণাঢ্য আয়োজনে উদযাপন করা হলো “আন্তর্জাতিক দুর্নীতিবিরোধী দিবস ২০১৯”।

সোমবার (৯ ডিসেম্বর) সকালে কিশোরগঞ্জ শহরের সমবায় কমিউনিটি সেন্টারে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. আব্দুল্লাহ আল মাসউদ জাতীয় সংগীত পরিবেশনের সাথে সাথে জাতীয় পতাকা উত্তোলনের মাধ্যমে কর্মসূচির উদ্বোধন করেন।

এরপর সমবায় কমিউনিটি সেন্টারের সামনে মানববন্ধনের আয়োজন করা হয়। মানববন্ধনে বিভিন্ন সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তাবৃন্দ, সনাক, দুপ্রক, স্বজন, সততা সংঘ, ইয়েস গ্রুপের সদস্য ছাড়াও স্কুল কলেজের শিক্ষক ও ছাত্র/ছাত্রীরা অংশগ্রহণ করেন।

‘অন্তর্ভুক্তিমূলক টেকসই উন্নয়ন: দুর্নীতির বিরুদ্ধে একসাথে’ এই প্রতিপাদ্যে আমন্ত্রিত অতিথিদের উপস্থিতিতে সমবায় কমিউনিটি সেন্টার অডিটোরিয়ামে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

দুপ্রকের সহ-সভাপতি অধ্যক্ষ রফিকুল ইসলাম খান এর সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক মো. সারওয়ার মুর্শেদ চৌধুরী। বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) মো. মিজানুর রহমান।

সভার প্রথমেই স্বাগত বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. আব্দুল্লাহ আল মাসউদ। দিবসটি উপলক্ষে আলোচনা সভায় টিআইবি’র ধারণাপত্র উপস্থাপন করেন সনাক সহ-সভাপতি রৌশন আরা লুৎফুননাহার।

আলোচনা সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন এসভি সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা শাহনাজ কবীর, দুপ্রকের সাধারণ সম্পাদক আব্দুর রহমান, সহ-সভাপতি খালেদা ইসলাম, সনাক সভাপতি সাইফুল হক মোল্লা দুলু, টিআইবি’র সাধারণ পর্ষদ সদস্য অ্যাডভোকেট মায়া ভৌমিক প্রমুখ।

বক্তারা তাদের বক্তব্যে দুর্নীতিবিরোধী আন্দোলনকে সামাজিক আন্দোলনে রূপ দেয়ার অভিপ্রায় ব্যক্ত করে বলেন দুর্নীতিবিরোধী নৈতিক শিক্ষার চর্চা পরিবার থেকেই শুরু করতে হবে।

আলোচনা সভা শেষে আকর্ষণীয় সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। সাংস্কৃতিক অনুষ্ঠানে শহরের  জেলা স্মরণী বালিকা উচ্চ বিদ্যালয় ও ইয়েস গ্রুপের পরিবেশনা ছিল। সাংস্কৃতিক পর্বের মূল আকর্ষণ ছিলো সনাক সদস্য ম.ম জুয়েলের আবৃত্তি পরিবেশনা।

এতে অন্যান্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক ও শিক্ষার্থী, স্বাস্থ্য কর্তৃপক্ষ, সুশীল সমাজ প্রতিনিধি, সাংবাদিক প্রতিনিধি, দুপ্রকের সদস্যবৃন্দ, সনাক ও ইয়েস সদস্যবৃন্দ এবং টিআইবি কর্মীসহ বিভিন্ন শ্রেণী পেশার মানুষ।

আলোচনা সভার সঞ্চালনার দায়িত্বে ছিলেন সনাক সদস্য স্বপন কুমার বর্মন এবং আয়োজনের সার্বিক তত্ত্বাবধানে ছিলেন দুপ্রকের সাধারণ সম্পাদক আব্দুর রহমান ও টিআইবি’র এরিয়া ম্যানেজার মো. ফজলে এলাহী।




[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর