কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


মরহুম ওয়ালী নেওয়াজ খানের ৩৩তম মৃত্যু বার্ষিকী পালিত

 এম কে জামান রিপন | ২৫ নভেম্বর ২০১৯, সোমবার, ৪:৫০ | বিশেষ সংবাদ 


কিশোরগঞ্জ শহরের অন্যতম বিদ্যাপীট ওয়ালী নেওয়াজ খান কলেজ এবং আরজত আতরজান উচ্চ বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা, বৃটিশ বিরোধী আন্দোলনের অগ্র সেনানী, বিশিষ্ট রাজনীতিবিদ, বড়বাজার ব্যবসায়ী সমিতির সাবেক সভাপতি মরহুম ওয়ালী নেওয়াজ খানের ৩৩তম মৃত্যু বার্ষিকী পালিত হয়েছে।

সোমবার (২৫ নভেম্বর) আরজত আতরজান উচ্চ বিদ্যালয়ের উদ্যোগে আয়োজিত বিভিন্ন কর্মসূচীর মধ্যে ছিল মরহুমের কবর জিয়ারত, আলোচনা সভা ও দোয়া মাহফিল।

মরহুম শিক্ষানুরাগীর কবর জিয়ারতের মাধ্যমে কর্মসূচীর সূচনা হয়। বিদ্যালয়ের শিক্ষক, অভিভাবক, পরিচালনা কমিটির সদস্য ও ছাত্র-ছাত্রীরা শোক র‌্যালী করে শহরের বয়লাস্থ মরহুমের কবরস্থানে গিয়ে ফাতেহা পাঠ ও মোনাজাতে অংশ নেন।

পরে বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবুবকর ছিদ্দিক এর সভাপতিত্বে বিদ্যালয়ের হল রুমে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় স্মৃতিচারণ করেন বিদ্যালয় পরিচালনা কমিটির সদস্য এ কে এম শামছুল ইসলাম রাজ্জাক, খান পরিবারের সদস্য বেগম আছিয়া ইসলাম এবং ওয়ালী নেওয়াজ খান এর কর্মকালীন সময়ের সহযোগী নারায়ন চন্দ্র বর্মন।

এতে বক্তব্য রাখেন বিদ্যালয়ের সাবেক ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক আব্দুস সাত্তার, সহপ্রধান শিক্ষক মো. ন্ডমায়ুন কবীর, সিনিয়র শিক্ষক এম আব্দুল্লাহ, নুসরাত পারভীন, মোহাম্মদ খায়রুল ইসলাম, লুূৎফুন্নেছা, বিদ্যালয়ের সহকারী গ্রন্থাগারিক মোহাম্মদ কামরুজ্জামান। এছাড়া বিদ্যালয়ের শিক্ষার্থীরা হামদ ও নাত এ রাসুল পরিবেশন করেন।

সবশেষে বিদ্যালয়ের ধর্মীয় শিক্ষক আব্দুর রাজ্জাক এর পরিচালনায় দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। এতে মরহুম ওয়ালী নেওয়াজ খান ও তার পরিবারের প্রয়াত সদস্যদের মাগফিরাত কামনায় দোয়া করা হয়।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর