কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


কিশোরগঞ্জে জাল নোটের কারবারি আটক


 স্টাফ রিপোর্টার | ২৪ নভেম্বর ২০১৯, রবিবার, ৫:২৯ | কিশোরগঞ্জ সদর 


কিশোরগঞ্জে মো. কাইয়ুম হোসেন ওরফে সুমন (২৮) নামে জাল নোটের এক কারবারিকে গণপিটুনি দিয়ে পুলিশে সোপর্দ করে জনতা। শনিবার (২৩ নভেম্বর) রাতে কিশোরগঞ্জ শহরের বড়বাজার এলাকার একটি পুরাতন শীতের কাপড়ের দোকান থেকে এক হাজার টাকার জাল নোট দিয়ে কেনাকাটা করতে গিয়ে সে ধরা পড়ে।

আটক হওয়া জাল নোটের কারবারি মো. কাইয়ুম হোসেন ওরফে সুমন কিশোরগঞ্জ সদর উপজেলার বৌলাই ইউনিয়নের রঘুনন্দপুর গ্রামের ছিদ্দিকুর রহমানের ছেলে। তার বিরুদ্ধে জেলার কটিয়াদী থানায় জাল নোটের একটি মামলাসহ বেশ কয়েকটি মামলা রয়েছে বলে পুলিশ জানিয়েছে।

পুলিশ জানায়, মো. কাইয়ুম হোসেন ওরফে সুমন জাল নোট চক্রের একজন সক্রিয় সদস্য। প্রাথমিক জিজ্ঞাসাবাদে সে জানিয়েছে, শরীফ নামে চক্রের এক সদস্যের মাধ্যমে জাল নোট সংগ্রহ করে সে কিশোরগঞ্জ শহরসহ জেলার বিভিন্ন হাটবাজারে ছড়িয়ে দিত। এর আগেও সে জাল নোট নিয়ে একাধিকবার পুলিশের হাতে ধরা পড়ে জেল খেটেছে।

কিশোরগঞ্জ সদর মডেল থানার ওসি মো. আবুবকর সিদ্দিক পিপিএম জানান, শনিবার (২৩ নভেম্বর) রাতে কিশোরগঞ্জ শহরের বড়বাজার এলাকার একটি পুরাতন শীতের কাপড়ের দোকান থেকে একটি পুরাতন কাপড় কিনে দোকানী মো. আলীকে মো. কাইয়ুম হোসেন ওরফে সুমন একটি এক হাজার টাকার জাল নোট দেয়।

দোকানী মো. আলী নোটটি পার্শ্ববর্তী মিলন মিয়া নামে আরেক দোকানদারকে দেখালে তিনি নোটটি জাল বলে সনাক্ত করেন। পরে সেখানে উপস্থিত জনতা জাল নোটের কারবারি সুমনকে গণপিটুনি দিতে উদ্যত হলে খবর পেয়ে পুলিশ জাল নোটসহ মো. কাইয়ুম হোসেন ওরফে সুমনকে আটক করে থানায় নিয়ে যায়।

এ ব্যাপারে পুরাতন কাপড়ের দোকানী মো. আলী বাদী হয়ে বিশেষ ক্ষমতা আইনে থানায় মামলা দায়ের করেছেন। রোববার (২৪ নভেম্বর) তাকে আদালতে পাঠানো হয়েছে।

এছাড়া জাল নোট কারবারের সাথে যুক্ত এই চক্রের অন্য সদস্যদের ধরতে সুমনকে জিজ্ঞাসাবাদের জন্য আদালতে রিমান্ড আবেদন করা হবে বলেও ওসি আবুবকর সিদ্দিক জানিয়েছেন।




[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর