কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


কিশোরগঞ্জে হকি প্রশিক্ষণের উদ্বোধন


 স্টাফ রিপোর্টার | ১৯ নভেম্বর ২০১৯, মঙ্গলবার, ৬:২০ | খেলাধুলা 


যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের অধিনে থাকা ক্রীড়া পরিদপ্তরের বার্ষিক ক্রীড়া কর্মসূচির আওতায় কিশোরগঞ্জ সদর উপজেলায় শুরু হলো মাসব্যাপী হকি প্রশিক্ষণ ক্যাম্প। মঙ্গলবার (১৯ নভেম্বর) বিকালে কিশোরগঞ্জ শহরের আরজত আতরজান উচ্চ বিদ্যালয়ের মাঠে এই ক্যাম্পের আনুষ্ঠানিক উদ্বোধন করেন কিশোরগঞ্জ সদর উপজেলা নির্বাহী অফিসার মো. আব্দুল কাদির মিয়া।

ক্যাম্পে অংশ নিচ্ছে আরজত আতরজান উচ্চ বিদ্যালয়ের ২০ জন বালক এবং ২০ জন বালিকা। প্রশিক্ষকের দায়িত্বে রয়েছেন কিশোরগঞ্জ জেলা হকি দলের কোচ রিপেল হাসান।

আয়োজনের সার্বিক ব্যবস্থাপনায় রয়েছেন কিশোরগঞ্জ জেলা ক্রীড়া অফিসার আল-আমিন। উদ্বোধনী অনুষ্ঠানে তিনি জানান, ১৯৯৮ সালের পর থেকে জেলা ক্রীড়া অফিসের পক্ষ থেকে এই স্কুলে নিয়মিত হকি প্রশিক্ষণের আয়োজন করে আসছি আমরা। এর ফলে বালিকা দল জাতীয় স্কুল হকি প্রতিযোগিতায় ৩ বার চ্যাম্পিয়ন এবং ১ বার রানার্স আপ হয়। এছাড়া বালক দল ৩ বার রানার্স আপ হয়।

চলতি বছর প্রথম বারের মত জাতীয় নারী হকি দল সিঙ্গাপুর সফল করে। যেখানে ৫ জন আরজত আতরজানের বালিকা, যারা জেলা ক্রীড়া অফিসের আয়োজনে বিগত সালের এই ক্যাম্প থেকেই জায়গা করে নিয়েছে জাতীয় দলে।

তিনি আরো জানান, এই বছর থেকে বিকেএসপিতে নারী হকি দলের ভর্তির সুযোগ করে দিয়েছে যুব ও ক্রীড়া মন্ত্রনালয়। সেখানেও যেন কিশোরগঞ্জের খেলোয়াড়দের প্রাধান্য থাকে সেই প্রত্যাশা করেন কিশোরগঞ্জের জেলা ক্রীড়া অফিসার আল-আমিন।

অনুষ্ঠানের সভাপতিত্ব করেন আরজত আতরজান উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবুবকর ছিদ্দিক। অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন ক্রীড়া সংগঠক মো. আব্দুল্লাহ সহ স্কুলের শিক্ষকমণ্ডলী।




[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর