কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


কুলিয়ারচরে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন বিষয়ে গণসচেতনতা উদ্ধুদ্ধকরণ কর্মশালা

 মুহাম্মদ শাহ্ আলম, স্টাফ রিপোর্টার, কুলিয়ারচর | ১২ নভেম্বর ২০১৯, মঙ্গলবার, ৯:২২ | কুলিয়ারচর 


কিশোরগঞ্জের কুলিয়ারচরে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন-২০০৯ সম্পর্কে গণসচেতনতা সৃষ্টি ও উদ্বুদ্ধকরণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (১২ নভেম্বর) দুপুরে স্থানীয় সরকার বিভাগ এবং জাপান ইন্টারন্যাশনাল কো-অপারেশন এজেন্সি (জাইকা)-র সহযোগিতায় উপজেলা প্রশাসনের উদ্যোগে এই কর্মশালা অনুষ্ঠিত হয়।

উপজেলা হলরুমে আয়োজিত গণসচেতনতা উদ্ধুদ্ধকরণ কর্মশালায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন স্থানীয় সরকার কিশোরগঞ্জ জেলার উপ-পরিচালক (উপ-সচিব) মোহাম্মদ আবদুল্লাহ।

উপজেলা নির্বাহী কর্মকর্তা কাউসার আজিজ এর সভাপতিত্বে এতে অন্যান্যদের মাঝে উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান সৈয়দ নূরে আলম, মহিলা ভাইস চেয়ারম্যান সাঈদা খানম মুক্তা, কুলিয়ারচর থানার অফিসার ইনচার্জ (ওসি) আব্দুল হাই তালুকদার, জাইকা প্রতিনিধি রুজি পারভীন প্রমুখ বক্তব্য রাখেন।

কর্মশালায় অন্যান্যদের মধ্যে গোবরিয়া আব্দুল্লাহপুর ইউপি চেয়াম্যান মো. আব্বাস উদ্দিন, উছমানপুর ইউপি চেয়ারম্যান মো. নিজাম ক্বারী, ছয়সূতী ইউপি চেয়ারম্যান মীর মো. মিছবাহুল ইসলাম, সালুয়া ইউপি চেয়ারম্যান শাহ মো. মাহবুবুর রহামান এবং বিভিন্ন ইউপি সচিব ও গ্রাম পুলিশগণ উপস্থিত ছিলেন।

কর্মশালায় বক্তারা বলেন, ভোক্তা অধিকার সংরক্ষণ আইনের মতো একটি কঠোর আইন থাকলেও আইনের সঠিক প্রয়োগের অভাবে অসাধু ব্যবসায়ীরা ভোক্তাদের প্রতিনিয়ত ভেজাল দ্রব্য সরবরাহ করে যাচ্ছে। দেশের প্রচলিত ভোক্তা অধিকার আইন সম্পর্কে প্রচারণা চালানো এবং আইন গুলোর সফল ভাবে বাস্তবায়নে আরও আন্তরিকতার সঙ্গে কাজ করতে হবে। পাশাপাশি জনগণকেও এ আইন সম্পর্কে আরো ভালো ভাবে জানতে হবে। এ জন্য দরকার আরো গণসচেতনতা।

কর্মশালা শেষে প্রধান অতিথি স্থানীয় সরকার কিশোরগঞ্জ জেলার উপ-পরিচালক (উপ-সচিব) মোহাম্মদ আবদুল্লাহ কুলিয়ারচর থানার এসআই এ.এম. তাজমুল করিমের হাতে স্থানীয় সরকার বিভাগ এবং জাপান ইন্টারন্যাশনাল কো-অপারেশন এজেন্সি (জাইকা)-র অর্থায়নে ও উপজেলা পরিষদের আয়োজনে দুই দিন মেয়াদী ওয়েব পোর্টাল এবং ই-নথি বিষয়ে প্রশিক্ষণ কোর্সের সনদ পত্র তুলে দেন।

অনুষ্ঠান পরিচালনা করেন উপজেলা নির্বাহী অফিসারের অফিসের নাজির মো. রাফিউল হক।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর