কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


রিভারবাংলা নদীসভা’র পাকুন্দিয়া উপজেলা কমিটি গঠিত


 স্টাফ রিপোর্টার | ৯ নভেম্বর ২০১৯, শনিবার, ৫:৩৯ | পাকুন্দিয়া  


'নদী বাঁচলে জীবন বাঁচবে, নদী বাঁচলে দেশ বাঁচবে, বাঁচবে ধরণী' এই মূলমন্ত্রকে ধারণ করে নদী বিষয়ক পত্রিকা 'রিভারবাংলা' এর সহযোগী সংগঠন 'রিভারবাংলা নদীসভা'র পাকুন্দিয়া উপজেলা কমিটি গঠন করা হয়েছে।

১৭ সদস্য বিশিষ্ট কমিটিতে সাংবাদিক মো. মুঞ্জুরুল হক মুঞ্জুকে আহ্বায়ক, ডা. মো. সোহরাব উদ্দিনকে যুগ্ম আহ্বায়ক এবং কবি ও ছড়াকার গোলাপ আমিনকে সদস্য সচিব নির্বাচিত করা হয়েছে।

দুই বছর মেয়াদী এই আহ্বায়ক কমিটির সদস্যরা হলেন, শফিকুল ইসলাম খান গোলাপ, হাজী মো. মাহবুব, সাংবাদিক মো. এমদাদুর রহমান, সাংবাদিক শামীমা বেগম বিউটি, ব্যবসায়ী মো. ইমাম হোসেন মোড়ল, প্রভাষক মো. শরীফুল ইসলাম, কবি আল আজাদ, কবি আফসার আশরাফী, মুহাম্মদ রবিন সরকার, উন্নয়নকর্মী ওয়াজেদ নবী, সংস্কৃতিকর্মী সুলতান আফজাল আইয়ূবী, সাংবাদিক আলমগীর, মাহবুব উল্লাহ তাকি ও নজরুল ইসলাম শেখ।

কমিটি গঠন উপলক্ষে শুক্রবার (৮ নভেম্বর) পাকুন্দিয়া রিপোর্টার্স ক্লাব কার্যালিয়ে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন রিভারবাংলার কেন্দ্রীয় কমিটির প্রধান সমন্বয়কারী ও কথাসাহিত্যিক ফয়সাল আহমেদ।

এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা কমিটির অন্যতম সদস্য উন্নয়নকর্মী মো. রুহুল আমীন ও উন্নয়নকর্মী জিয়াউল হক বাতেন।

রিভারবাংলা নদীসভার সদস্যদের প্রাথমিক পরিচয় হবে তাঁরা প্রত্যেকে একজন 'নদীকর্মী'। এই কমিটি সংশ্লিষ্ট এলাকার নদ-নদীর অধিকার বাস্তবায়ন, রক্ষণাবেক্ষণ ও উন্নয়নকল্পে কাজ করবে।

এর মধ্যে নদ-নদী কেন্দ্রিক  দিবস পালন, নদ-নদী দখল প্রতিরোধে ভূমিকা পালন, নদী সুরক্ষায় সাধারণ মানুষকে সচেতন করা ছাড়াও পদযাত্রা, মানববন্ধনসহ নানা কর্মসূচি পালন করবে।




[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর