কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


পাকুন্দিয়ার নির্ভীক সাংবাদিক মানিক আহমেদ এর মৃত্যু বার্ষিকী আজ


 স্টাফ রিপোর্টার | ৪ নভেম্বর ২০১৯, সোমবার, ১১:১৭ | পাকুন্দিয়া  


দৈনিক মানবজমিন-এর প্রয়াত পাকুন্দিয়া উপজেলা প্রতিনিধি মরহুম মানিক আহমেদ-এর তৃতীয় মৃত্যু বার্ষিকী আজ (৪ নভেম্বর)। ২০১৬ সালের ৪ নভেম্বর শুক্রবার রাত দেড়টায় ৫২ বছর বয়সে হৃদরোগে আক্রান্ত হয়ে নির্ভীক এই সাংবাদিক মারা যান।

প্রয়াত মানিক আহমেদ পাকুন্দিয়া পৌরসদরের নামাবাজার এলাকার মৃত সোহরাব উদ্দিনের ছেলে। মৃত্যুকালে তিনি স্ত্রী, দুই পুত্র, এক কন্যা ও আত্মীয়স্বজনসহ অসংখ্য গুণগ্রাহী রেখে যান।

মানিক আহমেদ দৈনিক মানবজমিন-এর সূচনালগ্ন থেকে পাকুন্দিয়া প্রতিনিধি হিসেবে কর্মরত ছিলেন। সাংবাদিকতার ক্ষেত্রে তিনি ছিলেন নির্ভীক ও আপসহীন। সংবাদ প্রকাশের জেরে বিভিন্ন সময়ে তার নামে একাধিক মিথ্যা মামলা হলেও আদালতে তিনি নির্দোষ প্রমাণিত হন। এসব মামলায় দুই দফা তিনি কারাবরণও করেন।

মিথ্যা মামলাসহ সব ধরনের রক্তচক্ষু ও প্রলোভনকে উপেক্ষা করে তিনি আমৃত্যু সাংবাদিকতা পেশায় সততা ও আন্তরিকতার সঙ্গে কাজ করে গেছেন। অকুতোভয় এই সাংবাদিকের অকাল মৃত্যুতে আজো শোকাহত পাকুন্দিয়াবাসী।

সাংবাদিক মানিক অত্যন্ত নিষ্ঠা, সততা ও সাহসিকতার সাথে আমৃত্যু সাংবাদিকতার ক্ষেত্রে কাজ করে গেছেন। একজন কলম যোদ্ধা হিসেবে আজো সাধারণ মানুষের মাঝে তিনি বেঁচে আছেন।




[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর