কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


কিশোরগঞ্জে আমিনুল হত্যায় মামা-ভাগ্নের ১০ বছর করে কারাদণ্ড


 স্টাফ রিপোর্টার | ৩ নভেম্বর ২০১৯, রবিবার, ৯:০৭ | বিশেষ সংবাদ 


কিশোরগঞ্জের চাঞ্চল্যকর কিশোর আমিনুল ইসলাম (১৭) হত্যা মামলায় আব্দুল মালেক রনি ও নাঈমুল ইসলাম বাবু নামে দুই কিশোরকে ১০ বছর করে কারাদণ্ড ও প্রত্যেককে ২০ হাজার টাকা করে জরিমানা করেছেন আদালত। এছাড়া রায়ে মামলার অপর ১১ আসামিকে খালাস দেয়া হয়েছে।

রোববার (৩ নভেম্বর) দুপুরে আসামিদের উপস্থিতিতে কিশোরগঞ্জের শিশু আদালতের বিচারক কিরণ শংকর হালদার এই রায় দেন।

দণ্ডপ্রাপ্ত দুই কিশোর সম্পর্কে আপন মামা-ভাগ্নে। তাদের মধ্যে মামা আব্দুল মালেক রনি কিশোরগঞ্জ শহরের ফিসারী রোড এলাকার মৃত আব্দুর রশীদ মেওয়ার ছেলে এবং ভাগ্নে নাঈমুল ইসলাম বাবু ময়মনসিংহ জেলার ঈশ্বরগঞ্জ উপজেলার সোহাগীর বাচ্চু মেম্বারের ছেলে।

অন্যদিকে নিহত আমিনুল ইসলাম কিশোরগঞ্জ সদর উপজেলার কাটাবাড়িয়া এলাকার মতিউর রহমানের ছেলে। ২০১০ সালের ১২ মার্চ বিকালে তাকে বাসা থেকে গুরুদয়াল সরকারি কলেজ মাঠে ডেকে নিয়ে ছুরিকাঘাতে হত্যা করা হয়।

মামলার বিবরণে জানা যায়, ২০১০ সালের ১০ মার্চ কিশোরগঞ্জ শহরের আলোরমেলা এলাকার শহীদ সৈয়দ নজরুল ইসলাম স্টেডিয়ামে বাণিজ্য মেলায় আমিনুল ইসলামের সাথে আসামিদের কথা কাটাকাটি হয়। এর জের ধরে একদিন পর ১২ মার্চ বিকাল ৫টায় গুরুদয়াল সরকারি কলেজ মাঠে আমিনুল ইসলামকে ডেকে নিয়ে ছুরিকাঘাতে হত্যা করা হয়।

এ ঘটনায় নিহত আমিনুল ইসলামের বাবা মতিউর রহমান বাদী হয়ে ১৩ জনকে আসামি করে কিশোরগঞ্জ সদর মডেল থানায় মামলা দায়ের করেন।

রাষ্ট্রপক্ষে স্পেশাল পিপি এম এ আফজল এবং আসামি পক্ষে অ্যাডভোকেট অশোক সরকার ও অ্যাডভোকেট এম এ হান্নান মামলাটি পরিচালনা করেন।




[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর