কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


কিশোরগঞ্জে পুত্রের মৃত্যুদণ্ড, পিতা-দুই ভাইসহ ছয়জনের যাবজ্জীবন

 স্টাফ রিপোর্টার | ২৮ অক্টোবর ২০১৯, সোমবার, ৬:৫৮ | বিশেষ সংবাদ 


কিশোরগঞ্জের কটিয়াদীতে চাঞ্চল্যকর মতিউর রহমান (৬০) হত্যা মামলায় একজনকে মৃত্যুদণ্ড ও ছয়জনকে যাবজ্জীবন কারাদণ্ড এবং প্রত্যেককে দুই লাখ টাকা করে অর্থদণ্ড দিয়েছেন আদালত। এছাড়া মামলার অপর পাঁচ আসামিকে বেকসুর খালাস দেয়া হয়েছে।

সোমবার (২৮ অক্টোবর) সকালে আসামিদের উপস্থিতিতে কিশোরগঞ্জের অতিরিক্ত জেলা ও দায়রা জজ প্রথম আদালতের বিচারক মুহাম্মদ আব্দুর রহিম এই রায় দেন।

মৃত্যুদণ্ডে দণ্ডিত আসামির নাম মোহাম্মদ ওরফে খোকন (৪৩)। সে কটিয়াদী উপজেলার করগাঁও ইউনিয়নের পাঁচলীপাড়া গ্রামের তৈয়বুর রহমানের ছেলে।

এছাড়া যাবজ্জীবন কারাদণ্ডে দণ্ডিত ছয়জন হলো, তৈয়বুর রহমান (৬০), আশরাফ আলী ওরফে আসক আলী (৪৮), সম্রাট (৩০), রোমান (৩৬), মজিবুর রহমান (৪৩) এবং আরব আলী (৩২)। তারা সবাই পাঁচলীপাড়া গ্রামের বাসিন্দা।

যাবজ্জীবন কারাদণ্ডে দণ্ডিতদের মধ্যে তৈয়বুর রহমান মৃত্যুদণ্ডে দণ্ডিত মোহাম্মদ ওরফে খোকনের বাবা ও মৃত মইজ উদ্দিনের ছেলে, সম্রাট ও রোমান সহোদর এবং তৈয়বুর রহমানের ছেলে।

এছাড়া যাবজ্জীবন কারাদণ্ডে দণ্ডিত আশরাফ আলী ওরফে আসক আলী ও আরব আলী সহোদর এবং মৃত সমশের আলী ওরফে সামছুর ছেলে। যাবজ্জীবন কারাদণ্ডে দণ্ডিত অপর আসামি মজিবুর রহমান গ্রামের আব্দুস সামাদের ছেলে।

মামলার বিবরণে জানা গেছে, ছেলের চাকুরির জন্য তৈয়বুর রহমানকে দেয়া ৪০ হাজার টাকা মতিউর রহমান ফেরত চাইলে দু’জনের মধ্যে বিরোধ সৃষ্টি হয়। এই বিরোধের জের ধরে ২০১১ সালের ২৭ মার্চ সন্ধ্যায় ভ্যানগাড়িতে করে বাড়িতে যাওয়ার পথে বাড়ির কাছাকাছি এলাকায় আসামিরা ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে মতিউর রহমানকে গুরুতর আহত করে। আশঙ্কাজনক অবস্থায় বাজিতপুর জহুরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার পর কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

এ ঘটনায় নিহতের ছেলে মো. রিয়াজ উদ্দিন বাদী হয়ে পরদিন ২৮ মার্চ ১৯ জনকে আসামি করে কটিয়াদী থানায় মামলা করেন। তদন্ত শেষে পুলিশ ওই বছরের ২১ অক্টোবর ১২ জনের বিরুদ্ধে আদালতে চার্জশিট দাখিল করে।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর