কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


কুলিয়ারচরের বর্ষীয়ান রাজনীতিক মুক্তিযোদ্ধা মো. মতিউল ইসলাম আর নেই

 মুহাম্মদ শাহ্ আলম, স্টাফ রিপোর্টার, কুলিয়ারচর | ২৫ অক্টোবর ২০১৯, শুক্রবার, ৬:১১ | কুলিয়ারচর 


না ফেরার দেশে চলে গেছেন কুলিয়ারচর উপজেলার গণফোরাম সভাপতি বিশিষ্ট মুক্তিযোদ্ধা ও সমাজ সেবক মো. মতিউল ইসলাম। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। ৭৬ বছর বয়সে শুক্রবার (২৫ অক্টোবর) ভোর সাড়ে ৫টার দিকে তিনি কুলিয়ারচর উপজেলার ছয়সূতী ইউনিয়নের ছোট ছয়সূতী গ্রামের নিজ বাড়িতে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

মৃত্যুকালে তিনি স্ত্রী, এক ছেলে, তিন মেয়ে, আত্মীয়স্বজন ও অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। বাদ আছর ছয়সূতী খেলার মাঠে মরহুমের নামাজে জানাজা শেষে ছোট ছয়সূতী গ্রামের পারিবারিক কবরস্থানে রাষ্ট্রীয় মর্যাদায় তাকে সমাহিত করা হয়।

এর আগে মহান মুক্তিযুদ্ধের এই বীরযোদ্ধাকে রাষ্ট্রীয় মর্যাদায় গার্ড অব অনার এর মাধ্যমে সালাম প্রদান করা হয়। এ সময় কুলিয়ারচরের উপজেলা নির্বাহী কর্মকর্তা কাউসার আজিজ উপস্থিত ছিলেন।

নামাজে জানাজায় কিশোরগঞ্জ জেলা পরিষদের সদস্য ও কুলিয়ারচর উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার মো. জিল্লুর রহমান, কুলিয়ারচর উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি আবুল হোসেন লিটন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান সৈয়দ নূরে আলম, ছয়সূতী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি হীরা মিয়া সরকার ও ছয়সূতী ইউনিয়নের চেয়ারম্যান মীর মিজবাহুল ইসলাম সহ উপজেলার ৬ ইউনিয়ন ও পৌর এলাকার বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

মো. মতিউল ইসলাম জীবদ্দশায় ছাত্র ইউনিয়নের রাজনীতির সাথে জড়িত ছিলেন। পরে তিনি বাম রাজনীতি করতে গিয়ে ন্যাপ ও কমিউনিস্ট পার্টির পর গণফোরামে যোগদান করে কুলিয়ারচর উপজেলার সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেন।

১৯৭১ সালে মহান স্বাধীনতা সংগ্রামের সময় তিনি ন্যাপ-কমিউনিস্ট পার্টির বিশেষ গেরিলা বাহিনীর সদস্য হিসেবে মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করেন।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর