কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


অতিরিক্ত সচিব পদে পদোন্নতি পেলেন কিশোরগঞ্জের মেয়ে নূরুন নাহার হেনা


 স্টাফ রিপোর্টার | ২৫ অক্টোবর ২০১৯, শুক্রবার, ৪:৩১ | প্রশাসন 


যুগ্মসচিব থেকে অতিরিক্ত সচিব পদে পদোন্নতি পেয়েছেন কিশোরগঞ্জের মেয়ে নূরুন নাহার হেনা। বুধবার (২৩ অক্টোবর) জনপ্রশাসন মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন নিয়োগ-১ অধিশাখা থেকে জারি করা এক প্রজ্ঞাপন থেকে এ তথ্য জানা গেছে।

নূরুন নাহার হেনা আরবান বেইজড উইমেন ডেভলপমেন্ট প্রজেক্টের প্রকল্প পরিচালক (যুগ্মসচিব) হিসেবে দায়িত্বরত ছিলেন।

এছাড়া বৃহস্পতিবার (২৪ অক্টোবর) জনপ্রশাসন মন্ত্রণালয়ের প্রেষণ-১ অধিশাখা থেকে জারি করা অপর এক প্রজ্ঞাপনে সদ্য পদোন্নতি প্রাপ্ত অতিরিক্ত সচিব নূরুন নাহার হেনাকে পুনরাদেশ না দেয়া পর্যন্ত তাঁর পদোন্নতির অব্যবহিত পূর্বের কর্মস্থলে অর্থাৎ আরবান বেইজড উইমেন ডেভলপমেন্ট প্রজেক্টের প্রকল্প পরিচালক হিসেবে প্রেষণে নিয়োগ (ইনসিটু) প্রদান করা হয়।

কিশোরগঞ্জ সদর উপজেলার দানাপাটুলি ইউনিয়নের কালিয়ারকান্দা গ্রামের শিক্ষানুরাগী মরহুম তাহের উদ্দিন এর মেয়ে নূরুন নাহার হেনা। এছাড়া তিনি কিশোরগঞ্জ জেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আশরাফ উদ্দীন রেনু’র ছোট বোন।

নূরুন নাহার হেনা কিশোরগঞ্জের গুরুদয়াল কলেজ থেকে এইচএসসি পাস করে প্রাচ্যের অক্সফোর্ড ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তি হন। ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে তিনি অর্থনীতিতে স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রি লাভ করেন। এছাড়া তিনি উইমেন এমপাওয়ারমেন্টে এমফিল ও পিএইচডি অর্জন করেন।

১৯৯৩ সালে ১১তম বিসিএস এর মাধ্যমে প্রশাসন ক্যাডারে নিয়োগ পান নূরুন নাহার হেনা। সহকারী কমিশনার হিসেবে ঢাকা কালেক্টরেটে চাকুরিতে যোগদান করেন তিনি। ১৯৯৭ সালে তিনি স্বাস্থ্য মন্ত্রণালয়ে সহকারী সচিব পদে দায়িত্ব পালন করেন।

এরপর পদোন্নতি পেয়ে শ্রম কর্মসংস্থান ও প্রবাসী কল্যাণ মন্ত্রণালয়ে সিনিয়র সহকারী সচিব হিসেবে দায়িত্ব পালন করেন। এছাড়াও তিনি স্থানীয় সরকার, শিক্ষা মন্ত্রণালয়ে সুনাম ও দক্ষতার সাথে দায়িত্ব পালন করেন।




[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর