কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


বিশ্ব দৃষ্টি দিবসে কিশোরগঞ্জ চক্ষু হাসপাতালের বিনামূল্যে বিভিন্ন সেবা


 স্টাফ রিপোর্টার | ২৪ অক্টোবর ২০১৯, বৃহস্পতিবার, ৮:২১ | কিশোরগঞ্জ সদর 


কিশোরগঞ্জ সদরের লতিবাবাদে প্রতিষ্ঠিত কিশোরগঞ্জ চক্ষু হাসপাতালের উদ্যোগে নানা কর্মসূচির মধ্য দিয়ে “সবার জন্য দৃষ্টি” প্রতিপাদ্যকে সামনে রেখে বিশ্ব দৃষ্টি দিবস পালন করা হয়েছে।

বৃহস্পতিবার (২৪ অক্টোবর) বণার্ঢ্য এক র‌্যালির মাধ্যমে দিবসের অনুষ্ঠানমালার আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়। প্রধান অতিথি হিসেবে উদ্বোধন ঘোষণা করেন কিশোরগঞ্জ জেলার সিভিল সার্জন (উপ-পরিচালক) ডা. মো. হাবিবুর রহমান।

র‌্যালিটি কিশোরগঞ্জ চক্ষু হাসপাতাল থেকে শুরু হয়ে পুনরায় হাসপাতাল প্রাঙ্গণে গিয়ে শেষ হয়। দিবসটি উপলক্ষে চক্ষু স্বাস্থ্য বিষয়ক এবং নিরাময় ও প্রতিরোধ যোগ্য অন্ধত্ব নিবারনে হাসপাতাল প্রাঙ্গণে, শহরের গুরুত্বপূর্ণ পথে, জনবসতি পূর্ণ স্থানে  বিষয়ভিত্তিক বাউল গানের আয়োজন করা হয়।

বিশ্ব দৃষ্টি দিবস উপলক্ষে কিশোরগঞ্জ চক্ষু হাসপাতাল রিকসাচালক ও শ্রমিকদের সম্পূর্ণ বিনামূল্যে চক্ষু সেবা প্রদান করেছে।

এছাড়া শিশু অন্ধত্ব প্রতিরোধ ও সচেতনতা বৃদ্ধিতে কিশোরগঞ্জ সদরের চৌদ্দশত নান্দলা এলাকার নান্দলা অছম উদ্দিন উচ্চ বিদ্যালয়ে ১৮৯ জন ছাত্র-ছাত্রীর বিনামূল্যে চক্ষু পরীক্ষা করা হয়। তাদের মধ্যে ছাত্র ৮৫ জন ও ছাত্রী ১০৪ জন।

এদের মধ্যে একজন ১২ বছর বয়সী বালকের দুই চোখে ছানি চিহ্নিত হয়। যার অপারেশন বিনামূল্যে কিশোরগঞ্জ চক্ষু হাসপাতালে করা হবে। সমস্যাগ্রস্ত ছাত্র-ছাত্রীদের বিনামূল্যে চশমা সরবরাহ করা হয়।




[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর