কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


জাতীয় নিরাপদ সড়ক দিবসে ভৈরবে বর্ণাঢ্য শোভাযাত্রা


 সোহেল সাশ্রু, ভৈরব | ২২ অক্টোবর ২০১৯, মঙ্গলবার, ৪:৩২ | ভৈরব 


“জীবনের আগে জীবিকা নয়, সড়ক দুর্ঘটনা আর নয়” এ শ্লোগানকে সামনে রেখে নিরাপদ সড়ক চাই ভৈরব শাখার আয়োজনে জাতীয় নিরাপদ সড়ক দিবস পালন করা হয়েছে। মঙ্গলবার (২২ অক্টোবর) সকাল ১০টায় উপজেলা পরিষদ চত্বর থেকে এ উপলক্ষে একটি বণার্ঢ্য শোভাযাত্রা বের করা হয়।

শোভাযাত্রাটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে ভৈরব বাসস্ট্যান্ডের দুর্জয় মোড়ে গিয়ে শেষ হয়। প্রধান অতিথি হিসেবে বর্ণাঢ্য শোভাযাত্রাটির উদ্বোধন করেন ভৈরব উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগ সভাপতি বীরমুক্তিযোদ্ধা আলহাজ্ব মো. সায়দুল্লাহ মিয়া।

নিরাপদ সড়ক চাই ভৈরব শাখার সভাপতি এস.এম বাকী বিল্লাহ’র সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, ভৈরব উপজেলা নির্বাহী অফিসার লুবনা ফারজানা, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. আনিসুজ্জামান, রফিকুল ইসলাম মহিলা কলেজের অধ্যক্ষ মো. শরীফ উদ্দিন আহমেদ, হাজী আসমত কলেজের অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) আরবুজ্জামান আপন এবং ভৈরব হাইওয়ে থানার অফিসার ইনচার্জ মামুন রহমান।

এছাড়া আরো বক্তব্য রাখেন, রিপোর্টার্স ক্লাব ও ইউনিটি সভাপতি ও নিরাপদ সড়ক চাই উপদেষ্টা তাজুল ইসলাম তাজ ভৈরবী, উপজেলা ডক্টর্স ক্লাবের সাধারণ সম্পাদক ডা. মিজানুর রহমান কবির, উপজেলা শিক্ষা অফিসার শামিম আহমেদ, মাধ্যমিক শিক্ষা অফিসার শাহরিয়ার মেনজিস প্রমুখ।

সমগ্র অনুষ্ঠানটি পরিচালনা করেন নিরাপদ সড়ক চাই ভৈরব শাখার সাধারণ সম্পাদক মো. আলাল উদ্দিন।

অনুষ্ঠানে সরকারি জিল্লুর রহমান মহিলা কলেজ, রফিকুল ইসলাম মহিলা কলেজ, হাজী আসমত কলেজ, সরকারি কে.বি পাইলট হাই স্কুল, কমলপুর হাজী জহির উদ্দিন উচ্চ বিদ্যালয়, ভৈরব এমপি পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়, বাংলাদেশ রেলওয়ে উচ্চ বিদ্যালয়, চণ্ডিবের হাজী আসমত আলী স্কুল এন্ড কলেজ ও হাজী আসমত আলী এতিম পরিবারের সহস্রাধিক শিক্ষার্থী অংশগ্রহণ করেন।

এছাড়াও অনুষ্ঠানে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের বিএনসিসি,  রোভার স্কাউট, ভৈরব থানা পুলিশ ও হাইওয়ে থানা পুলিশ, সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের ও রাজনৈতিক নেতৃবৃন্দ এবং উপজেলা পর্যায়ে বিভিন্ন সরকারি, আধা সরকারি, বিভিন্ন দপ্তরের কর্মকর্তা ও নিরাপদ সড়ক চাই এর কার্যকরী সদস্য ও সাধারণ সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, ২২ অক্টোবর জাতীয় দিবসকে সামনে রেখে নিরাপদ সড়ক চাই ভৈরব শাখা মাসব্যাপী কর্মসূচীর আয়োজন করে। এতে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ও পরিবহন সেক্টরে মালিক ও চালকদের সাথে মতবিনিময় সভার নিরাপত্তা বিষয়ে কর্মশালা সেমিনার ও সচেতনতামূলক লিফলেট বিতরণ, রচনা ও কুইজ প্রতিযোগিতার আয়োজন করে। আগামী ২৫ অক্টোবর মরহুমা জাহানারা কাঞ্চনের মৃত্যুবার্ষিকী ও পুরস্কার বিতরণের মাধ্যমে মাসব্যাপী অনুষ্ঠানের সমাপ্তি ঘটবে।




[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর