কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


কিশোরগঞ্জে শিশু অধিকার সপ্তাহ উদযাপিত


 স্টাফ রিপোর্টার | ১৪ অক্টোবর ২০১৯, সোমবার, ৮:১৯ | বিশেষ সংবাদ 


‘আজকের শিশু আনবে আলো, বিশ্বটাকে রাখবে ভালো’ প্রতিপাদ্যকে সামনে রেখে কিশোরগঞ্জে নানা আয়োজনে বিশ্ব শিশু দিবস ও শিশু অধিকার সপ্তাহ ২০১৯ উদযাপিত হয়েছে। গত ৭ অক্টোবর শোভাযাত্রার মধ্য দিয়ে শুরু হওয়া বিশ্ব শিশু দিবস ও শিশু অধিকার সপ্তাহ এর সমাপনী উপলক্ষে সোমবার (১৪ অক্টোবর) সমাপনী অনুষ্ঠানের আয়োজন করা হয়।

বাংলাদেশ শিশু একাডেমি কিশোরগঞ্জ জেলা শাখার উদ্যোগে একাডেমি মিলনায়তনে অনুষ্ঠিত সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন কিশোরগঞ্জের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. আব্দুল্লাহ আল মাসউদ।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জেলা শিশু বিষয়ক কর্মকর্তা তায়েফা হাছিনা। এতে বিশেষ অতিথি ছিলেন অধ্যাপক প্রাণেশ কুমার চৌধুরী, বিশিষ্ট শিক্ষাবিদ মিসেস খালেদা ইসলাম, বঙ্গবন্ধু আবৃত্তি পরিষদের সভাপতি কোহিনূর আফজল, কিশোরগঞ্জ কালেক্টরেটের সহকারী কমিশনার উবায়দুর রহমান ও সহকারী কমিশনার শফিকুল ইসলাম।

সমাপনী অনুষ্ঠানে শিশু বক্তা ছিলেন বিয়াম ল্যাবরেটরি স্কুলের ছাত্রী ফারিহা মুসাররাত ইসলাম ও কিশোরগঞ্জ সরকারি বালক উচ্চ বিদ্যালয়ের আদিল আহমেদ। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন জেলা শিশু একাডেমির লাইব্রেরিয়ান আবুল কালাম আজাদ।

অনুষ্ঠানে বিভিন্ন প্রতিযোগিতায় বিজয়ী শিশুসহ ইনক্লুসিভ স্কুল এবং সুইড বুদ্ধি প্রতিবন্ধী স্কুলের বিশেষ চাহিদা সম্পন্ন শিশুদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

অনুষ্ঠানে শিশু একাডেমির প্রশিক্ষণার্থী শিশুদের পরিবেশনায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। সাংস্কৃতিক অনুষ্ঠান পরিচালনা করেন সংগীত প্রশিক্ষক অশোক কুমার বিশ্বাস এবং নৃত্য প্রশিক্ষক মানস কর।




[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর