কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


কিশোরগঞ্জে রিভার বাংলার অফিস উদ্বোধন


 স্টাফ রিপোর্টার | ৬ অক্টোবর ২০১৯, রবিবার, ৬:৩০ | রকমারি 


নদী বিষয়ক ইন্টারনেট পত্রিকা রিভার বাংলা ডট কম এর কিশোরগঞ্জ অফিস উদ্বোধন করা হয়েছে। এ উপলক্ষ্যে শনিবার (৫ অক্টোবর) সন্ধ্যায় কিশোরগঞ্জ জেলা শহরের বত্রিশ এলাকায় রিভার বাংলা কার্যালয়ে এক সুধী সমাবেশের আয়োজন করা হয়।

আলোচনা সভায় প্রবীণ সাংবাদিক ও লেখক মু আ লতিফ, সিনিয়র সাংবাদিক সাইফুল হক মোল্লা দুলু, বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি) কিশোরগঞ্জ জেলা শাখার সভাপতি সৈয়দ নজরুল ইসলাম, জেলা ট্রেড ইউনিয়ন কেন্দ্রের সাধারণ সম্পাদক ও কবি আব্দুর রহমান রুমী, উদীচী কিশোরগঞ্জ শাখার সাধারণ সম্পাদক ও সিনিয়র শিক্ষক স্বপন কুমার বর্মণ, মানবাধিকার কর্মী মো. রুহুল আমিন, কলামিস্ট গাজী মহিবুর রহমান, এনজিওকর্মী জিয়াউল বাতেন, প্রভাষক মো. মশিউর রহমান তালুকদার, রিভার বাংলা’র প্রকাশক তানভীর আহমেদ তুষার প্রমুখ বক্তব্য রাখেন। পুরো অনুষ্ঠানটি সঞ্চালনায় ছিলেন রিভার বাংলা সম্পাদক ফয়সাল আহমেদ।

আলোচনা পর্বে প্রবীণ সাংবাদিক ও লেখক মু আ লতিফ বলেন, নদীর সঙ্গে আমরা উতপ্রতভাবে জড়িত। নদী হল ধরণীর ফুসফুস, তাই নদীকে বাঁচাতে হবে। নদী আজ ধ্বংস হচ্ছে কেন? এর পেছনের কারণ খোঁজে বের করতে হবে। এটা আমাদের দায়িত্ব।

সিনিয়র সাংবাদিক সাইফুল হক মোল্লা দুলু বলেন, নদী রক্ষা কমিটি নামে প্রতিটি জেলায় একটি করে কমিটি আছে, কিশোরগঞ্জও একটি কমিটি আছে, আমি এর সদস্য। এর তেমন কোন কার্যক্রম নেই। ডিসি অফিসে যতগুলো কমিটির সভা হয় এর মধ্যে সবচেয়ে অবহেলিত হল নদী রক্ষা কমিটির সভা। তবে একথা ঠিক যে নদী রক্ষার কোন বিকল্প নেই।

বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি) কিশোরগঞ্জ জেলা শাখার সভাপতি সৈয়দ নজরুল ইসলাম বলেন, নদী আমাদের প্রাণ, নদী রক্ষার আন্দোলনে আমরা আছি, থাকবো।

জেলা ট্রেড ইউনিয়ন কেন্দ্রের সাধারণ সম্পাদক ও কবি আব্দুর রহমান রুমী বলেন, নদী আমাদের জীবনে অঙ্গাঅঙ্গিভাবে জড়িত। যে নদীগুলো এখনও জীবিত আছে অন্তত সেগুলোকে আমাদের রক্ষা করতে হবে। এই নদীগুলো যেন মরে না যায়।

আলোচনা শেষে উপস্থিত অতিথিবৃন্দ লাল রংয়ের ফিতা কেটে রিভার বাংলা ডট কম এর কিশোরগঞ্জ অফিস উদ্বো্ধন করেন। এসময় সাংবাদিক, ব্যবসায়ী, এনজিওকর্মী, শিক্ষক ও শিক্ষার্থীসহ নানা শ্রেণি-পেশার মানুষ উপস্থিত ছিলেন।

রিভার বাংলা সম্পাদক ফয়সাল আহমেদ বলেন, আজ আমরা যে অফিসটি উদ্বোধন করলাম এটি রিভার বাংলা’র প্রয়োজনে ব্যবহৃত হবে। রিভার বাংলা’র সহযোগী সংগঠন রিভার বাংলা নদী সভার সদস্যবৃন্দ এখানে আসবেন, নদী সংক্রান্ত কাজে এই অফিস ব্যবহার করবেন। তিনি আশা প্রকাশ করেন, জেলার আগামী দিনের নদী আন্দোলনের ক্ষেত্রে এই অফিস গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।




[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর