কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


‘অনেকে এটাও বলে, স্যান্ডেল পরা রাষ্ট্রপতি’


 স্টাফ রিপোর্টার | ৪ অক্টোবর ২০১৯, শুক্রবার, ১১:০৮ | সম্পাদকের বাছাই  


প্রতিটি পর্বের মতো এবারের পর্বেও ‘ইত্যাদি’ ছিল অনন্য। কিশোরগঞ্জের হাওর উপজেলা মিঠামইনের হামিদ পল্লীতে ধারণ করা এবারের ‘ইত্যাদি’র আয়োজন ছিল দুর্দান্ত এবং বেশ মনোজ্ঞ। দর্শকদের আনন্দের ষোলকলা পূর্ণ করেছে ‘ইত্যাদি’।

বিশেষ করে কিশোরগঞ্জ জেলাবাসীর জন্য এবারের ‘ইত্যাদি’ ছিল আকর্ষণের কেন্দ্রবিন্দুতে। গত ২০ সেপ্টেম্বর ধারণ করা ‘ইত্যাদি’ নিয়ে অনেক কৌতূহল ছিল কিশোরগঞ্জবাসীর। ক্ষণগণনা চলছিল, কখন প্রচার হবে ইত্যাদি।

শুক্রবার (৪ অক্টোবর) বিটিভি ও বিটিভি ওয়ার্ল্ডে তাই রাত ৮টার সংবাদ শুরু হওয়ার পর থেকেই চোখ রাখেন এখানকার মানুষ। সংবাদের পর যখন ইত্যাদি শুরু হয় তখন থেকেই শুরু হয় মুগ্ধতা। যার রেশ ছিল ‘ইত্যাদি’র শেষ পর্যন্ত। ইত্যাদি যেন হয়ে ওঠেছিল কিশোরগঞ্জের ইতিহাস-ঐতিহ্য, সংস্কৃতি আর জীবনধারার জীবন্ত এক উপাখ্যান।

এবারের ‘ইত্যাদি’র অন্যতম আকর্ষণ ছিল রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ এঁর বিশেষ সাক্ষাৎকার। সেই সাক্ষাৎকারে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ স্মৃতিচারণ করেছেন তাঁর শৈশব-কৈশোরের সোনালী সেইসব দিনের কথা। হাওরের পানিতে, শুকনায় নদীর পানিতে সাঁতারের কথা যেমন রাষ্ট্রপতি বলেছেন তেমনি বলেছেন বড়শী দিয়ে মাছ ধরার মজার সব দিনগুলোর কথাও।

বলেছেন তখনকার আর এখনকার হাওর সম্পর্কে তার উপলব্ধির কথা, সাধারণ মানুষের সাথে তার সম্পর্কের কথা। বলেছেন জনপ্রতিনিধিদের ভবিষ্যৎ চলার পথের কথা, মানুষের প্রতি মানুষের বিশ্বাসের কথা। বলেছেন ‘ইত্যাদি’কে ভালোবাসার কথা।

তিন দশক পেরিয়ে চার দশকে ‘ইত্যাদি’র পদার্পনকে অভিনন্দিত করে তিনি বলেছেন উপস্থাপক হানিফ সংকেত এর সুন্দর কথাবার্তার মোহনীয় উপস্থাপনার কথা। এও জানিয়েছেন, তিনি ইত্যাদি বহুবার দেখেন। কোন কারণে মিস করলে যখন পুনঃপ্রচার হয় তখন হলেও দেখেন।

রাষ্ট্রপতি বলেছেন বঙ্গভবনে সাধারণ মানুষের অবাধ যাতায়াতের কথা। বিশেষ করে কিশোরগঞ্জের মানুষের বঙ্গভবনে ব্যাপক প্রবেশাধিকারের কথা। এ পর্যায়ে হানিফ সংকেত বলেন, ‘সেজন্যেই সবাই বলে, আপনি অত্যন্ত সহজ সরল মানুষ।’ তখন স্বভাবসুলভ ভঙ্গিতে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ বলেন, ‘অনেকে এটাও বলে, স্যান্ডেল পরা রাষ্ট্রপতি’।




[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর