কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


কিশোরগঞ্জে দুর্গাপূজার ৪০০ মণ্ডপে সর্বোচ্চ নিরাপত্তা


 স্টাফ রিপোর্টার | ৩০ সেপ্টেম্বর ২০১৯, সোমবার, ৯:১২ | বিশেষ সংবাদ 


কিশোরগঞ্জ জেলায় এবার ৪০০ টি পূজামণ্ডপে দুর্গাপূজার আয়োজন করা হয়েছে। এসব মণ্ডপে পূজা অনুষ্ঠান নির্বিঘ্ন ও শান্তিপূর্ণ করতে নেয়া হচ্ছে সর্বোচ্চ নিরাপত্তা ব্যবস্থা। এ লক্ষ্যে সোমবার (৩০ সেপ্টেম্বর) কিশোরগঞ্জ জেলা পুলিশের পক্ষ থেকে বিশেষ আইন-শৃঙ্খলা বিষয়ক সভার আয়োজন করা হয়।

পুলিশ লাইন্স ড্রিল শেডে অনুষ্ঠিত এই বিশেষ আইন-শৃঙ্খলা বিষয়ক সভায় সভাপতিত্ব করেন পুলিশ সুপার মো. মাশরুকুর রহমান খালেদ বিপিএম (বার)।

সভায় অন্যদের মধ্যে পুলিশ সুপার পদে পদোন্নতি পাওয়া কিশোরগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মো. নাজমুল ইসলাম, জেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি অ্যাডভোকেট ভূপেন্দ্র ভৌমিক দোলন, অধ্যাপক প্রাণেশ কুমার চৌধুরী, অধ্যাপক রবীন্দ্রনাথ চৌধুরী, হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্টের ট্রাস্টি রিপন রায় লিপু, পূজা উদযাপন পরিষদের সাংগঠনিক সম্পাদক প্রণব সরকার, সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মাসুদ আনোয়ার প্রমুখসহ সাংবাদিক নেতৃবৃন্দ এবং জেলার ১৩টি উপজেলার পূজা উদযাপন পরিষদের নেতৃবৃন্দ আলোচনায় অংশ নেন।

উপজেলা পূজা উদযাপন পরিষদের নেতৃবৃন্দ সারা জেলায় পূজাকে ঘিরে উৎসবের পরিবেশ বিরাজ করছে উল্লেখ করে সুষ্ঠুভাবে দুর্গাপূজা আয়োজনে তাদের নানা সুপারিশ তুলে ধরেন। বিগত বছরের ন্যায় এবারও সুশৃঙ্খলভাবে পূজা আয়োজনে তারা পুলিশ প্রশাসনের সহযোগিতা কামনা করেন।

পুলিশ সুপার মো. মাশরুকুর রহমান খালেদ বিপিএম (বার) সুষ্ঠুু ও শান্তিপূর্ণভাবে পূজা উদযাপনের লক্ষ্যে আইনশৃঙ্খলাবাহিনীর পক্ষ থেকে সর্বাত্মক সহযোগিতার আশ্বাস দিয়ে বলেন, পূজায় সার্বক্ষণিক নিরাপত্তা ব্যবস্থা নিশ্চিত করা হবে। কেউ যেন কোন অপরাধমূলক তৎপরতার সুযোগ নিতে না পারে, সে লক্ষ্যে পুলিশ প্রশাসনের পক্ষ থেকে যথাযথ পদক্ষেপ নেয়া হচ্ছে। পাশাপাশি সম্ভাব্য যেকোন অপতৎপরতার বিরুদ্ধে সংশ্লিষ্ট সবাইকে সজাগ ও সতর্ক থাকতে হবে।

সভায় জানানো হয়, এ বছর কিশোরগঞ্জ জেলায় মোট ৪০০টি পূজামণ্ডপে দুর্গাপূজা অনুষ্ঠিত হচ্ছে। হিন্দু ধর্মাবলম্বীদের সর্ববৃহৎ ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজা নির্বিঘ্নে ও উৎসবমুখর পরিবেশে উদযাপনের জন্য ব্যাপক তোড়জোড় চলছে।




[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর