কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


নিকলীতে গর্ভবতীর ভাতায় দালালি, নগদ অর্থসহ আটক দুই

 খাইরুল মোমেন স্বপন, নিকলী | ২৬ সেপ্টেম্বর ২০১৯, বৃহস্পতিবার, ৬:৫৯ | নিকলী  


কিশোরগঞ্জের নিকলীতে বৃহস্পতিবার (২৬ সেপ্টেম্বর) গর্ভবতীদের ভাতা থেকে দালালি আদায়ের অভিযোগে দুই ব্যক্তিকে আটক করেছেন উপজেলার জারইতলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. কামরুল ইসলাম মানিক। আটককৃতরা হলো, কিনু মিয়ার পুত্র জারইতলা ইউনিয়ন পরিষদের উদ্যোক্তা আব্দুল্লাহ (৩০) ও তার সহযোগী আবদুল মিয়ার পুত্র হাকিম (২৫)।

জানা যায়, পূর্ব নির্ধারত সময় অনুযায়ী বৃহস্পতিবার (২৬ সেপ্টেম্বর) নিকলী উপজেলার জারইতলা ও গুরুই ইউনিয়নের শতাধিক গর্ভবতী নারী তাদের ভাতার টাকা নিতে সোনালী ব্যাংক নিকলী শাখায় যান। এ সময় ব্যাংকের সামনে দাঁড়িয়ে জারইতলা ইউনিয়ন পরিষদের উদ্যোক্তা আব্দুল্লাহ ও তার সহযোগী হাকিম খরচপাতির কথা বলে প্রত্যেকের নিকট থেকে ২-৪ হাজার পর্যন্ত টাকা আদায় করতে থাকে।

খবর পেয়ে জারইতলা ইউপি চেয়ারম্যান ঘটনাস্থলে উপস্থিত হন। চেয়ারম্যানকে দেখে দালালরা দৌঁড়ে পালিয়ে পালিয়ে যাওয়ার চেষ্টা করে। কামরুল ইসলাম মানিক স্থানীয়দের সহযোগিতায় তাদের আটক করেন। এ সময় তাদের কাছে গর্ভবতীদের নিকট থেকে আদায় করা নগদ ২৮ হাজার টাকা জব্ধ করেন তিনি।

সোনালী ব্যাংক নিকলী শাখা ব্যবস্থাপক সারোয়ার আলম বলেন, ঘটনা শুনেছি। এর সাথে আমাদের কোন কর্মি জড়িত নয়। ব্যাংকের বাইরে কী ঘটে আসলে ব্যস্ততার কারণে সে সব দেখে পারিও না।

জারইতলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কামরুল ইসলাম মানিক জানান, ঘটনা জানতে পেরেই আমি সাথে সাথে উপস্থিত হয়েছি। প্রমাণ পেয়ে দুজনকে হাতেনাতে আটক করি। আটককৃতদের উপজেলা নির্বাহী অফিসার মহোদয়ের কাছে হস্তান্তর করা হবে।

নিকলী উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) ও উপজেলা সহকারি কমিশনার (ভূমি) আসফিয়া সিরাত জানান, আটক দুইজনের বিরুদ্ধে মামলার প্রস্তুতি চলছে।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর