কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


সরকারি সফরে দক্ষিণ কোরিয়া ও থাইল্যান্ড যাচ্ছেন ভৈরবের মেয়র ফখরুল আলম আক্কাছ

 সোহেল সাশ্রু, ভৈরব | ২২ সেপ্টেম্বর ২০১৯, রবিবার, ৯:০৬ | ভৈরব 


ভৈরব পৌরসভার মেয়র অ্যাডভোকেট ফখরুল আলম আক্কাছ ৯ দিনের সরকারি সফরে দক্ষিণ কোরিয়া ও থাইল্যান্ড যাচ্ছেন। তিনি রোববার (২২ সেপ্টেম্বর) দিবাগত রাত ২টায় ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে দক্ষিণ কোরিয়ার উদ্দেশ্যে রওনা হবেন। পরে সেখান থেকে থাইল্যান্ড যাবেন। শহর উন্নয়ন এবং পরিকল্পনা বিষয়ক সেমিনারে অংশগ্রহণের জন্য দক্ষিণ কোরিয়া ও থাইল্যান্ড সফরের জন্য মনোনীত হয়েছেন তিনি।

ভৈরব পৌরসভার মেয়র অ্যাডভোকেট ফখরুল আলম আক্কাছসহ সারাদেশের ২৩টি পৌরসভার ২৩ জন মেয়রকে এই সেমিনারে অংশগ্রহণ করার জন্য মনোনীত করেছে স্থানীয় সরকার মন্ত্রণালয়। সরকারি এই সফরে রোববার (২২ সেপ্টেম্বর) রাতে ভৈরব পৌরসভার মেয়র অ্যাডভোকেট ফখরুল আলম আক্কাছ হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে রওনা হয়ে দক্ষিণ কোরিয়ায় পৌঁছাবেন স্থানীয় সময় বিকাল ৫টা ২৪ মিনিটে (বাংলাদেশ সময় সোমবার, ২৩ সেপ্টেম্বর দুপুর ২টা ২৪ মিনিটে)।

দক্ষিণ কোরিয়া সরকারের প্রতিনিধিরা মেয়রদের বিমানবন্দরে অভ্যর্থনা জানাবেন। মেয়র অ্যাডভোকেট ফখরুল আলম আক্কাছ দক্ষিণ কোরিয়ায় সেমিনারে অংশগ্রহণ শেষে সেখান থেকে থাইল্যান্ড যাবেন।

আন্তর্জাতিক শহরে প্রশিক্ষণ কেন্দ্র (আইইউটিসি) দক্ষিণ কোরিয়া এবং পেশাদার প্রশিক্ষণ ও পরিচালন ইনস্টিটিউটে আন্তর্জাতিক শহরে “নগর পরিসেবা সরবরাহের উন্নতি: সলিড বর্জ্য ব্যবস্থাপনা ও সম্পদ সংগ্রহের বিষয়ে বিশেষ ফোকাস” শীর্ষক প্রশিক্ষণ কর্মশালায় অংশগ্রহণ করবেন।

এছাড়া থাইল্যান্ডে “নগর পরিসেবা সরবরাহের উন্নতি: সলিড বর্জ্য ব্যবস্থাপনা এবং রিসোর্স একীকরণের বিষয়ে বিশেষ ফোকাস” শীর্ষক একটি প্রশিক্ষণ কর্মশালায় অংশ নিবেন। সফর শেষে আগামী ২ অক্টোবর তিনি দেশে ফিরবেন বলে জানা গেছে।

অ্যাডভোকেট ফখরুল আলম আক্কাছ ১৯৫১ সালে ভৈরব পৌর শহরের ভৈরবপুর মধ্যপাড়া এলাকার এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। তাঁর পিতা নওয়াজ মিঞা মাতা হালিমা বেগম। ভাই বোনের মধ্যে তিনি অষ্টম। তিনি ভৈরব কেবি পাইলট মডেল হাই স্কুল থেকে ১৯৬৭ সালে এসএসসি, ভৈরব হাজী আসমত কলেজ থেকে ১৯৬৯ সালে এইচএসসি পাস করেন এবং ১৯৭১ সালে স্নাতক ডিগ্রি লাভ করে ১৯৮৬ সালে আইনজীবী পেশায় নিযুক্ত হন।

১৯৭১ সালে তিনি স্বাধীনতা যুদ্ধের একজন সংগঠক ও সশস্ত্র সম্মুখ যুদ্ধে সক্রিয় অংশগ্রহণ করেন। ১৯৯৯ সালে তিনি বিশাল জনসর্থন নিয়ে ভৈরব পৌরসভার চেয়ারম্যান নির্বাচিত হন। এর পর তিনি দ্বিতীয় বারের মতো ২০০৪ সালে চেয়ারম্যান পদে নির্বাচিত হয়ে পরে পৌর মেয়র হিসেবে দায়িত্ব পান। সবশেষে ২০১৬ সালের মার্চ মাসে তৃতীয়বারের মতো তিনি নির্বাচিত হন।

অ্যাডভোকেট ফখরুল আলম আক্কাছ ভৈরব শহরকে উন্নয়নের রোল মডেল হিসেবে গড়ে তোলার প্রত্যয় নিয়েছেন। তিনি মানুষ হিসেবে একজন সৎ, কর্মঠ, মানবিক ও কোমল হৃদয়ের অধিকারী।

ইতোমধ্যে ভৈরবের রাস্তাঘাট, সড়ক বাতি, ড্রেনেজ ব্যবস্থা, বিশুদ্ধ পানি সরবরাহ, শিশু পার্ক, ফুট ওভার ব্রীজসহ ব্যাপক উন্নয়নে বলিষ্ঠ ভূমিকা পালন করেছেন মেয়র অ্যাডভোকেট ফখরুল আলম আক্কাছ। তিনি ভৈরবের ‘লৌহ মানব’ হিসেবে পরিচিত ও ভৈরব পৌরসভার উন্নয়ন ও আধুনিক ভৈরব পৌরসভার রূপকার।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর