কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


ভৈরবে অবৈধ কয়েল কারখানা সীলগালা, দুই লাখ টাকা জরিমানা


 স্টাফ রিপোর্টার | ১৯ সেপ্টেম্বর ২০১৯, বৃহস্পতিবার, ১০:২৭ | বিশেষ সংবাদ 


ভৈরবে একটি অবৈধ কয়েল কারখানায় জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর বিশেষ অভিযান চালিয়ে কারখানাটিকে সীলগালা এবং দুই লাখ টাকা জরিমানা করেছে। বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) দুপুরে ভৈরবের লক্ষীপুর তাতারকান্দি এলাকায় অবস্থিত আশরাফ উদ্দিন কেমিক্যাল ওয়ার্কস নামের কারখানাটিতে এই অভিযান চালানো হয়।

অভিযানে উপস্থিত থেকে সার্বিক তত্ত্বাবধান করেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর এর ঢাকা বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক মনজুর মোহাম্মদ শাহরিয়ার। অভিযান পরিচালনা করেন কিশোরগঞ্জ জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. ইব্রাহীম হোসেন।

জেলা পুলিশ কিশোরগঞ্জ এর সহযোগিতায় পরিচালিত অভিযানে ভৈরব পৌরসভার স্যানিটারি ইন্সপেক্টর নাছিমা বেগম এবং উপজেলা স্যানিটারি ইন্সপেক্টর রুহুল আমিন উপস্থিত ছিলেন।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর এর কিশোরগঞ্জ জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. ইব্রাহীম হোসেন জানান, বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) দুপুর ১২টার দিকে ভৈরবের লক্ষীপুর তাতারকান্দি এলাকায় অবস্থিত আশরাফ উদ্দিন কেমিক্যাল ওয়ার্কস নামের কারখানাটিতে তারা অভিযান পরিচালনা করেন। অভিযানে দেখা যায়, প্রতিষ্ঠানটি কোন প্রকার অনুমোদন ছাড়াই ৭/৮ ব্র্যান্ডের নকল কয়েল উৎপাদন করছিল। এই অপরাধে দুই লাখ টাকা জরিমানার পাশাপাশি প্রতিষ্ঠানটিতে তালা ঝুলিয়ে দেয়া হয়েছে।

এছাড়া সজীব কনজুমার প্রডাক্টকে অনুমোদন না নিয়ে বিএসটিআই র লোগো ব্যবহার করে ভোক্তাদের সাথে প্রতারণা করার অপরাধে ত্রিশ হাজার টাকা জরিমানা করা হয়। জনস্বার্থে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে বলেও সহকারী পরিচালক মো. ইব্রাহীম হোসেন জানিয়েছেন।




[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর