কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


কিশোরগঞ্জের ২৬ গুণী সংস্কৃতিজনকে সম্মাননা প্রদান


 স্টাফ রিপোর্টার | ১৪ সেপ্টেম্বর ২০১৯, শনিবার, ১২:৫৭ | বিশেষ সংবাদ 


কিশোরগঞ্জ জেলার বিগত পাঁচ বছরের গুণী সংস্কৃতিজনদের সম্মাননা প্রদান করা হয়েছে। শুক্রবার (১৩ সেপ্টেম্বর) রাতে জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে আনুষ্ঠানিকভাবে জেলার ২৬ গুণী সংস্কৃতিজনকে জেলা শিল্পকলা একাডেমি সম্মাননা প্রদান করা হয়। সম্মাননা প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন এমপি। এতে সভাপতিত্ব করেন কিশোরগঞ্জের জেলা প্রশাসক ও জেলা শিল্পকলা একাডেমির সভাপতি মো. সারওয়ার মুর্শেদ চৌধুরী।

সম্মাননা প্রদান অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন কিশোরগঞ্জ-৪ (ইটনা-মিঠামইন-অষ্টগ্রাম) আসনের জাতীয় সংসদ সদস্য রেজওয়ান আহাম্মদ তৌফিক, পুলিশ সুপার মো. মাশরুকুর রহমান খালেদ বিপিএম (বার), সিভিল সার্জন ডা. মো. হাবিবুর রহমান, জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট কামরুল আহসান শাহজাহান এবং সাধারণ সম্পাদক অ্যাডভোকেট এম এ আফজল।

এতে স্বাগত বক্তব্য রাখেন কিশোরগঞ্জ সদর উপজেলা নির্বাহী অফিসার ও জেলা শিল্পকলা একাডেমির সদস্য সচিব মো. আব্দুল কাদির মিয়া। অনুষ্ঠানের প্রথম পর্বের আলোচনা অনুষ্ঠান সঞ্চালনা করেন কিশোরগঞ্জ ছড়াকার সংসদের সভাপতি জাহাঙ্গীর আলম জাহান। দ্বিতীয় পর্বের সম্মাননা প্রদান অনুষ্ঠান সঞ্চালনা করেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. জাকির হোসেন।

প্রধান অতিথির বক্তৃতায় জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন এমপি বলেন, কিশোরগঞ্জ শুধু রাজনীতিরই উর্বর ভূমি নয়, সংস্কৃতিরও এক সমৃদ্ধ জনপদ। এখানে মুক্তিযুদ্ধকালীন সরকারের অস্থায়ী রাষ্ট্রপতি শহীদ সৈয়দ নজরুল ইসলাম, প্রয়াত রাষ্ট্রপতি মো. জিল্লুর রহমান, বর্তমান রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ এবং রাজনীতির বরপুত্র সৈয়দ আশরাফুল ইসলামের মতো রাজনীতিবিদই শুধু জন্মগ্রহণ করেননি। এখানেই জন্মগ্রহণ করেছেন সত্যজিৎ রায়ের মতো গুণীজন। রাজনীতি ও সংস্কৃতির ক্ষেত্রে কিশোরগঞ্জের এ ধারা আগামী দিনেও বিকাশ লাভ করবে বলে তিনি আশা প্রকাশ করেন।

পরে প্রধান অতিথি ও বিশেষ অতিথিগণ জেলার ২৬ গুণী সংস্কৃতিজন ও তাদের পরিবারের সদস্যদের হাতে জেলা শিল্পকলা একাডেমি সম্মাননা তুলে দেন।

এছাড়া অনুষ্ঠানে জেলা প্রশাসক মো. সারওয়ার মুর্শেদ চৌধুরী জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন এমপিকে জেলা শিল্পকলা একাডেমির পক্ষ থেকে বিশেষ সম্মাননা স্মারক প্রদান করেন।




[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর