কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


শোলাকিয়া ঈদগাহের ঐতিহ্য রক্ষায় মানববন্ধন স্মারকলিপি


 স্টাফ রিপোর্টার | ৯ সেপ্টেম্বর ২০১৯, সোমবার, ৯:৫১ | কিশোরগঞ্জ সদর 


শোলাকিয়া ময়দানকে সংকুচিত করে মডেল মসজিদ নির্মাণের প্রতিবাদে মানববন্ধন ও স্মারকলিপি প্রদান কর্মসূচি পালন করেছে বাংলাদেশ মানবাধিকার নাগরিক ফোরাম। সোমবার (৯ সেপ্টেম্বর) বেলা ১১টার দিকে কিশোরগঞ্জ জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে মানবন্ধন কর্মসূচি পালন করে সংগঠনটি। পরে জেলা প্রশাসক বরাবরে একটি স্মারকলিপি দেয়া হয়।

মানববন্ধন ও স্মারকলিপি প্রদান কর্মসূচিতে নেতৃত্ব দেন সংগঠনের সভাপতি আহমাদ ফরিদ, সাধারণ সম্পাদক মিনহাজ কোরায়শী ছোটন, যুগ্ম সম্পাদক অ্যাডভোকেট জাহাঙ্গীর আলম, অর্থ সম্পাদক তাজুল ইসলাম লিটু, আইন সম্পাদক আবু বাক্কার সিদ্দিকী মিলন প্রমুখ।

মানববন্ধন থেকে মডেল মসজিদটি অন্যত্র নির্মাণের মাধ্যমে শোলাকিয়া ময়দানের ঐতিহ্য ও মর্যাদা রক্ষার দাবি জানানো হয়েছে। স্মারকলিপিতে বলা হয়, শত বছরের ঐতিহ্যের ধারক ও বাহক কিশোরগঞ্জের মানুষের গৌরবের ধন শোলাকিয়া ঈদগাহ’র ভিতরে সরকারি যে মডেল মসজিদ নির্মাণের সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে যা শোলাকিয়া ময়দানের সৌন্দর্য, আয়তন ও পরিধিকে সংকুচিত করবে। তাই প্রস্তাবিত মডেল মসজিদটি ঈদগাহের ভিতরে না করে সরকারি অন্য কোনো জায়গায় বা পার্শ্ববর্তী গরুর হাটে স্থানান্তরিত করার দাবি জানানো হয়।




[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর