কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


পাকুন্দিয়ায় ছাত্রী ধর্ষণ-হত্যার প্রধান আসামি জাহিদ রিমান্ড শেষে কারাগারে

 স্টাফ রিপোর্টার | ৬ সেপ্টেম্বর ২০১৯, শুক্রবার, ৭:০৪ | বিশেষ সংবাদ 


পাকুন্দিয়ায় নানার বাড়িতে নবম শ্রেণির ছাত্রী স্মৃতি আক্তার রিমা (১৪) গণধর্ষণ-হত্যার ঘটনায় দায়ের করা মামলার প্রধান আসামি মুরাদুজ্জামান জাহিদ (২২) কে পাঁচ দিনের রিমান্ড শেষে কারাগারে পাঠানো হয়েছে। শুক্রবার (৬ সেপ্টেম্বর) তাকে আদালতে হাজির করার পর বিচারক কারাগারে পাঠানোর আদেশ দেন। পরে বিকালে জাহিদকে কিশোরগঞ্জ জেলা কারাগারে নিয়ে যাওয়া হয়। এর আগে গত সোমবার (২ সেপ্টেম্বর) জাহিদকে জিজ্ঞাসাবাদের জন্য পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেছিলেন কিশোরগঞ্জের আমলগ্রহণকারী আদালত নং-৩ এর বিচারক সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট এ, এস, এম আনিসুল ইসলাম।

স্কুল ছাত্রী রিমাকে অপহরণের পর গণধর্ষণ করে হত্যা মামলার ১নং আসামি মুরাদুজ্জামান জাহিদ পাকুন্দিয়া উপজেলার চরফরাদী গ্রামের খুরশিদ মিয়ার ছেলে। ঘটনার পর থেকে প্রায় দেড় মাস আত্মগোপনে থাকার গত রোববার (১ সেপ্টেম্বর দুপুরে) কিশোরগঞ্জ শহরের বত্রিশ এলাকার জেলা স্মরণী মোড় থেকে তাকে গ্রেপ্তার করে পুলিশ।

নিহত স্মৃতি আক্তার রিমা পাশর্^বর্তী হোসেনপুর উপজেলার জামাইল গ্রামের মৃত আবুল হোসেনের কন্যা ও হোসেনপুর পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ে নবম শ্রেণির ছাত্রী। গত ১৭ জুলাই রাতে পাকুন্দিয়া উপজেলার চরফরাদী ইউনিয়নের গাংধোয়ারচর গ্রামের নানার বাড়ি থেকে কথিত প্রেমিকের ডাকে বাইরে বেরিয়ে আর ফিরে আসেনি।

পরদিন ১৮ জুলাই সকাল ১১টার দিকে নানার বাড়ির পাশে পুকুর পাড়ের একটি বরই গাছের ডালে ঝুলন্ত অবস্থায় স্কুল ছাত্রী রিমার লাশ উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় ১৯ জুলাই রাতে নিহত স্কুল ছাত্রীর মা আঙ্গুরা খাতুন বাদী হয়ে পাকুন্দিয়া থানায় রিমাকে অপহরণের পর গণধর্ষণ করে হত্যার অভিযোগ এনে মামলা (নং-৮) দায়ের করেন। নারী ও শিশু নির্যাতন দমন আইনের ৯(৩)/৭ ধারায় দায়ের করা মামলায় জাহিদ, পিয়াস মিয়া (১৮), রুমান মিয়া (১৮) ও রাজু মিয়া (১৮) এই চার জনের নামোল্লেখ এবং অজ্ঞাত আরও ৫-৬ জনকে আসামি করা হয়েছে।

মামলার চার আসামির মধ্যে ২নং আসামি পিয়াস মিয়াকে গত ২০ জুলাই দিবাগত রাত ২টার দিকে চট্টগ্রামের আগ্রাবাদ পশ্চিম মাদার বাড়ি এলাকায় অভিযান চালিয়ে গ্রেপ্তার করা হয়। পরে ২২ জুলাই সে আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেয়। পিয়াস মিয়া পাকুন্দিয়া উপজেলার চরফরাদী গ্রামের সৌদি প্রবাসী রুবেল মিয়ার ছেলে। এই মামলার অন্য আসামিরা পলাতক রয়েছে। মামলার এজাহারে অভিযোগ করা হয়, বিয়েতে ব্যর্থ হয়ে রিমাকে অপহরণের পর জোরপূর্বক গণধর্ষণ করে হত্যা করা হয়।

মামলার তদন্ত কর্মকর্তা পাকুন্দিয়া থানার পরিদর্শক (তদন্ত) এসএম শফিকুল ইসলাম জানান, পাঁচ দিনের রিমান্ড শেষে মামলার প্রধান আসামি মুরাদুজ্জামান জাহিদকে আদালতে হাজির করা হয়। আদালত কারাগারে পাঠানোর আদেশ দেয়ার পর তাকে কারাগারে পাঠানো হয়েছে।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর