কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


কিশোরগঞ্জে শান্তির বার্তা পৌঁছে দিবে তারুণ্যের দল

 স্টাফ রিপোর্টার | ৬ সেপ্টেম্বর ২০১৯, শুক্রবার, ১:১২ | সংগঠন সংবাদ 


"শান্তি সংগঠন" নামটি শুনে চমকে উঠতে পারেন অনেকেই। সারাদেশে যখন শিশু, কিশোর-কিশোরী ধর্ষণ ও নির্যাতন অতীতের সকল রেকর্ড ছাড়িয়ে গেছে ঠিক তখনই শিশু মানবাধিকার কর্মী আরিফের উদ্যোগে অভিভাবকসহ সমাজের সকল শ্রেণির মানুষের মাঝে সচেতনতা তৈরি করতে গঠন করা হচ্ছে 'শান্তি সংগঠন' নামে একটি সংগঠন। যেখানে সমাজের বিভিন্ন স্তরের মানুষকে নিয়ে করা হবে জেলা, উপজেলা, থানা ও ওয়ার্ড ভিত্তিক কমিটি। বিশ্ববিদ্যালয়, কলেজ, স্কুল, মাদরাসার শিক্ষার্থীরা বিনামূল্যে হতে পারবে এই সংগঠনের সদস্য। যারা স্কুল, কলেজ, মাদরাসা, চায়ের দোকান, বাজারসহ ঘরে ঘরে সচেতনতা তৈরি করতে কাজ করবে।

এ ব্যাপারে কিশোরগঞ্জ জেলার সংগঠনটির সমন্বয়ক দেলোয়ার বলেন, সমাজে শিশু, কিশোর-কিশোরীদের প্রতি সহিংসতা প্রতিরোধ চাইলেই সম্ভব একটু অগ্রীম সচেতন হলেই। তার লক্ষ্যেই কিশোরগঞ্জ জেলাতে সকল শ্রেণির মানুষকে সাথে নিয়ে কাজ করবো আমরা। আমাদের এই সচেতনতা এই ধরনের অপরাধ কমিয়ে আনতে সহায়ক হবে।

দেলোয়ার বলেন, দক্ষিণ এশীয় অঞ্চলের শিশু গণমাধ্যম প্রধান আরিফ রহমান শিবলী দীর্ঘ অনেক বছর ধরে গবেষণা করে বের করে এনেছেন, কিভাবে সমাজ থেকে শিশু, কিশোর-কিশোরী ধর্ষণ ও নির্যাতন চিরতরে বন্ধ করা যায়। তার গবেষণা অনুসরণ করেই জেলাকে এই ধরনের অপরাধ থেকে মুক্ত করতে কাজ করে যাবো আমরা "শান্তি সংগঠন'।

তিনি আরো বলেন, সমাজকে আমরা নতুনরা শান্তির বার্তা পৌঁছে দিবো বলেই সংগঠনের নাম ‘শান্তি সংগঠন' রেখেছেন এই শিশু সুরক্ষা'র চেয়ারম্যান আরিফ রহমান শিবলী।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর