কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


পাকুন্দিয়ায় গ্রাম বাংলার ঐতিহ্যবাহী নৌকা বাইচ দেখতে হাজারো জনতার ঢল


 স্টাফ রিপোর্টার | ৪ সেপ্টেম্বর ২০১৯, বুধবার, ৭:৫৭ | পাকুন্দিয়া  


পাকুন্দিয়ায় গ্রাম বাংলার ঐতিহ্যবাহী নৌকা বাইচ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। বুধবার (৪ সেপ্টেম্বর) বিকালে মির্জাপুর বাজার যুব সমাজের উদ্যোগে ব্রহ্মপুত্র নদে এই নৌকা বাইচ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে নৌকা বাইচ প্রতিযোগিতা উপভোগ শেষে বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন কিশোরগঞ্জ-২ (কটিয়াদী-পাকুন্দিয়া) আসনের জাতীয় সংসদ সদস্য সাবেক আইজিপি নূর মোহাম্মদ।

নৌকা বাইচ প্রতিযোগিতায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. রফিকুল ইসলাম রেনু। এতে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, মঠখোলা হাজী জাফর আলী কলেজের প্রভাষক আতাউর রহমান সোহেল, উপজেলা কৃষকলীগের সাবেক সভাপতি বাবুল আহমেদ, পৌরসভার সাবেক কাউন্সিলর নজরুল ইসলাম আকন্দ, চরফরাদী ইউনিয়ন আওয়ামীলীগ নেতা আবদুল মান্নান প্রমুখসহ স্থানীয় নেতৃবৃন্দ।

প্রতিযোগিতায় মোট আটটি নৌকা দল অংশগ্রহণ করে। প্রতিটি দলে ১৫ থেকে ২০ জন করে লোক একই রঙের পোশাকে প্রতিযোগিতায় অংশ নেয়। ব্রহ্মপুত্র নদের মির্জাপুর এলাকা থেকে চরটেংগাবর পর্যন্ত প্রায় তিন কিলোমিটার পর্যন্ত সীমানায় এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

এতে প্রথম হয় দিয়াপাড়ার নৌকা দল, দ্বিতীয় হয় খামা নৌকা দল ও তৃতীয় স্থান অর্জন করে তালদর্শীর নৌকা দল। খেলায় প্রথম ও দ্বিতীয় স্থান অর্জনকারী দল পুরস্কার হিসেবে ফ্রিজ লাভ করে এবং তৃতীয় স্থান অর্জনকারী দল রঙিন টিভি পুরস্কার পায়।

গ্রাম বাংলার ঐতিহ্যবাহী এ নৌকা বাইচ প্রতিযোগিতা উপভোগ করতে নদের পাড়ে হাজার হাজার উৎসুক জনতার ঢল নামে।




[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর