কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


কিশোরগঞ্জের মেয়ে নাহিদা আক্তারের বোলিং জাদুতে বিশ্বকাপ বাছাইয়ে বাংলাদেশের উড়ন্ত সূচনা


 স্টাফ রিপোর্টার | ২ সেপ্টেম্বর ২০১৯, সোমবার, ২:৩৬ | বিশেষ সংবাদ 


টি-টোয়েন্টি বিশ্বকাপ বাছাইয়ে প্রথম ম্যাচেই দুর্দান্ত জয় পেয়েছে বাংলাদেশ নারী ক্রিকেট দল। রোববার (১ সেপ্টেম্বর) স্কটল্যান্ডের আরব্রথ স্পোর্টস ক্লাব গ্রাউন্ডে বাংলাদেশের মেয়েরা যুক্তরাষ্ট্রকে ৮ উইকেটে হারিয়ে দিয়েছে। বাংলাদেশের বোলারদের বোলিং তোপে ইনিংসের ১ বল বাকি থাকতেই মাত্র ৪৬ রানে গুটিয়ে যায় যুক্তরাষ্ট্র। ফলে সহজ টার্গেটে ব্যাট করতে নেমে ৮.২ ওভারেই দুই উইকেট হারিয়ে জয়ের বন্দরে পৌঁছে যায় টিম টাইগ্রেস।

বিশ্বকাপের মূল পর্বে খেলার মিশনে অনবদ্য এই জয় রচনায় অন্যতম ভূমিকা পালন করেছেন দলের কুশলী বোলার কিশোরগঞ্জের মেয়ে নাহিদা আক্তার। তিনটি গুরুত্বপূর্ণ উইকেট নিয়ে যুক্তরাষ্ট্রকে ৪৬ রানে গুটিয়ে ফেলতে কার্যকর ভূমিকা রেখেছেন নাহিদা আক্তার। ৩.৫ ওভার বোলিং করে ১২ রানে ৩টি উইকেট নেন তিনি। এর মধ্যে ১৮তম ওভারে বোলিং করতে এসে নাহিদা কোন রান না দিয়েই তুলে নেন প্রতিপক্ষের ২টি উইকেট।

এছাড়া ২টি করে উইকেট পান জাহানারা আলম আর খাদিজাতুল কুবরা। যুক্তরাষ্ট্রের ৪৬ রান করার পথে দুই অংক ছুঁতে পেরেছেন কেবল সুজেতা চন্দ্রশেখর (১৫)। ৪৭ রানের টার্গেটে উদ্বোধনী জুটিতেই ৪২ রান তুলে ফেলেন সানজিদা ইসলাম আর আয়েশা রহমান। তবে অক্ষত রায়ের ওভারে টানা দুই বলে ফিরে যান সানজিদা (৩৪) আর আয়েশা (৮)। এরপর নিগার সুলতানা ৫ আর রিতু মনি ১ রান নিয়ে বিজয়ীর বেশে মাঠ ছাড়েন।

ম্যাচজয়ী বোলিং করে টি-টোয়েন্টি বিশ্বকাপ বাছাইয়ে প্রথম ম্যাচেই প্লেয়ার অব দ্যা ম্যাচ নির্বাচিত হন নাহিদা আক্তার। প্লেয়ার অব দ্যা ম্যাচ নির্বাচিত হওয়ার পর নাহিদা আক্তার বলেন, সবাই আমাদের জন্য দোয়া করবেন। আমরা এখানে বাছাই পর্ব খেলতে আসছি।বাছাই পর্ব করে যেন আমরা বিশ্বকাপ খেলতে পারি।সবাইকে ধন্যবাদ, বাংলাদেশের সাপোর্টার যারা আছেন তাদেরকে অনেক ধন্যবাদ এখানে এসে খেলা দেখার জন্য এবং আমাদের সাপোর্ট করার জন্য।

বামহাতি অর্থোডক্স বোলার নাহিদা আক্তারের জন্ম ২০০০ সালের ২রা মার্চ কিশোরগঞ্জ জেলার কুলিয়ারচর উপজেলার দ্বাড়িয়াকান্দি গ্রামে। তার বাবার নাম মো. হামজু ভূঁইয়া। বেড়ে ওঠা রাজধানী ঢাকায়।

২০১৫ সালের ৩০ সেপ্টেম্বর পাকিস্তানের বিপক্ষে করাচীতে অনুষ্ঠিত খেলায় আন্তর্জাতিক টি-টুয়েন্টি ক্রিকেটে অভিষেক হয় নাহিদা আক্তারের। ওই সময় মহিলাদের আন্তর্জাতিক টি-টুয়েন্টি ক্রিকেট দলে বাংলাদেশের সর্বকনিষ্ঠ খেলোয়াড় ছিলেন নাহিদা আক্তার। তার বয়স ছিল মাত্র ১৫ বছর ২১২ দিন। প্রথম তিনটি টি-টুয়েন্টি ম্যাচের প্রত্যেকটিতেই তিনি দুইটি করে উইকেট লাভের সক্ষমতা দেখান। এছাড়া প্রত্যেকটি ম্যাচেই বরাদ্দকৃত সবগুলো ওভার কুশলতার সাথে সম্পন্ন করেন।

পাকিস্তানের বিপক্ষেই ২০১৫ সালের ৪ অক্টোবর একদিনের আন্তর্জাতিক ক্রিকেট অভিষেক হয় নাহিদা আক্তারের। এরপর থেকে নাহিদা আক্তার বাংলাদেশ ক্রিকেট দলের হয়ে নিয়মিত বিভিন্ন প্রতিযোগিতায় অংশ নিয়ে আসছেন। বাংলাদেশ নারী ক্রিকেট দলের অন্যতম উদ্বোধনী বোলার হিসেবে আস্থা আর নির্ভরতার এক অনন্য নাম এখন নাহিদা আক্তার।




[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর