কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


কটিয়াদীতে আবারো ইউপি চেয়ারম্যান পদ হারালেন হাবিবুর রহমান রুস্তম


 মো. রফিকুল হায়দার টিটু, স্টাফ রিপোর্টার, কটিয়াদী | ২৮ আগস্ট ২০১৯, বুধবার, ৮:১৩ | কটিয়াদী 


কিশোরগঞ্জের কটিয়াদী উপজেলার জালালপুর ইউনিয়নের নির্বাচিত চেয়ারম্যান হাবিবুর রহমান রুস্তম এবারও সদস্যদের অনাস্থার কারণে পদ হারিয়েছেন। ২০১৮ সালের ৩ সেপ্টেম্বর তার বিরুদ্ধে পরিষদের সদস্যরা অনাস্থা প্রস্তাব আনেন। তদন্তে তা প্রমাণিত হওয়ায় অনাস্থা প্রস্তাব অনুমোদন এবং চেয়ারম্যানের পদটি শূণ্য ঘোষণা করা হয়েছে।

ইতোপূর্বে ২০০৪ সালে জনগণের ভোটে নির্বাচিত চেয়ারম্যান হাবিবুর রহমান রুস্তমের বিরুদ্ধে পরিষদের সদস্যগণ অনাস্থা এনে দিলে মেয়াদ পূর্তির আগেই তিনি পদ হারান। সে সময় সদস্যদের মধ্য থেকে একজনকে ভারপ্রাপ্ত চেয়ারম্যান নির্বাচিত করে মেয়াদ পূর্ণ করা হয়।

বিগত ২০১৬ সালে অনুষ্ঠিত ইউপি নির্বাচনে হাবিবুর রহমান রুস্তম জনগণের ভোটে আবারও চেয়ারম্যান নির্বাচিত হন। কিন্তু২০১৮ সালের ৩ সেপ্টেম্বর তার বিরুদ্ধে পরিষদের সদস্যরা অনাস্থা প্রস্তাব আনেন। তদন্তে তা প্রমাণিত হওয়ায় গত ২৬ আগস্ট স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের ৪৬.০০.৪৮০০.০১৭.২৭.০০৩.১৭(অংশ-২)-৪২৪ এবং উপজেলা নির্বাহী অফিসারের স্মারক নং-০৫.৪১.৪৮৪৫.০০০.০০.০০০.১৮ তারিখ ২৭ আগস্ট ২০১৯ স্থানীয় সরকার ইউনিয়ন পরিষদ আইন ২০০৯ এর ৩৯ (১৩) ধারার বিধান অনুযায়ী অনাস্থা প্রস্তাব অনুমোদন এবং একই আইনের ৩৫(১)(চ) ধারা অনুযায়ী চেয়ারম্যানের পদটি শূণ্য ঘোষণা করা হয়।

জানা যায়, জালালপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হাবিবুর রহমান রুস্তমের বিরুদ্ধে ৯ জন সদস্য স্বাক্ষরিত স্থানীয় সরকার ইউনিয়ন পরিষদ আইন ২০০৯ এর ৩৯নং অনুচ্ছেদের উপ ধারা (১) অনুযায়ী ১% তহবিলের অর্থ আত্মসাৎ, বেরি বাঁধ প্রকল্পের কাজ না করে টাকা আত্মসাত, বাজারের কসাই এর নিকট থেকে বিনা রশিদে টাকা উত্তোলন, ভূয়া বিল ভাউচারের মাধ্যমে অর্থ আত্মসাৎ, হোল্ডিং ট্যাক্স এর টাকা আত্মসাৎ, পরিষদের নির্বাচিত সদস্যদের সাথে অসদাচরণ, ট্রেড লাইসেন্স এর টাকা রাজস্ব খাতে জমা না দিয়ে আত্মসাৎ ও মাদক সেবন করে অস্বাভাবিক আচরণসহ নানা দুর্নীতির অভিযোগে উপজেলা নির্বাহী কর্মকর্তার বরাবরে একটি অনাস্থা প্রস্তাব দাখিল করেছিলেন।




[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর