কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


যেভাবে টিকিট কালোবাজারি বন্ধ হয়েছে মানিকখালী রেলস্টেশনে


 স্টাফ রিপোর্টার | ১৯ আগস্ট ২০১৯, সোমবার, ১০:১৪ | বিশেষ সংবাদ 


কিশোরগঞ্জের স্টেশনে স্টেশনে কালোবাজারিদের দৌরাত্ম। টিকিট কাউন্টারে গিয়ে টিকিট না মিললেও অতিরিক্ত দামে কালোবাজারির কাছ থেকে ঠিকই মিলে টিকিট। এ অবস্থাই এখন গা সওয়া হয়ে গেছে কিশোরগঞ্জের ট্রেন যাত্রীদের কাছে।

ফলে কিশোরগঞ্জ স্টেশনসহ জেলার সবক’টি স্টেশন থেকে ঢাকাগামী এগারোসিন্দুর কিংবা কিশোরগঞ্জ এক্সপ্রেস এর টিকিট যাত্রীদের কাছে হয়ে ওঠেছে সোনার হরিণ।

এ রকম পরিস্থিতিতে একটি উদ্যোগ বদলে দিয়েছে জেলার কটিয়াদী উপজেলার মানিকখালী রেলস্টেশনের চিত্র। স্টেশনটিতে এখন নেই কোন কালোবাজারির হাঁকডাক। টিকিট কাউন্টার থেকেই টিকিট পাচ্ছেন যাত্রীরা।

সংশ্লিষ্টরা জানিয়েছেন, কিশোরগঞ্জ-২ (কটিয়াদী-পাকুন্দিয়া) আসনের সংসদ সদস্য সাবেক আইজিপি, রাষ্ট্রদূত ও সচিব নূর মোহাম্মদের বাড়ি কটিয়াদী উপজেলার চান্দপুর ইউনিয়নের মিরেরপাড়া গ্রামে। তাঁর বাড়ির নিকটবর্তী দূরত্বেই মানিকখালী রেলস্টেশনটি অবস্থিত।

কালোবাজারে টিকিট চলে যাওয়ায় যাত্রীদের দুর্ভোগ আর বিড়ম্বনার বিষয়টি জানিয়ে এলাকাবাসী এর প্রতিকার চান নবনির্বাচিত এই সংসদ সদস্যের কাছে।

পরে সংসদ সদস্য নূর মোহাম্মদের নির্দেশে মানিকখালী রেলস্টেশনের টিকিট কাউন্টারে বসানো হয় পুলিশি প্রহরা। এ উদ্যোগের সফলতাও পাওয়া যায়। পুলিশ প্রহরায় লাইনে দাঁড়িয়ে যাত্রীরা টিকিট সংগ্রহ করায় দমে যায় কালোবাজারিরা।

এখন সাধারণ যাত্রী থেকে শুরু করে সবাই টিকিট কাউন্টারের সামনে লাইনে দাঁড়িয়েই পাচ্ছেন কাঙ্ক্ষিত টিকিট। আর এভাবেই বন্ধ হয়েছে স্টেশনটিতে কালোবাজারিদের দৌরাত্ম।




[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর