কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


তাড়াইলে জাতীয় শোক দিবস পালিত


 স্টাফ রিপোর্টার | ১৬ আগস্ট ২০১৯, শুক্রবার, ১২:৪৩ | তাড়াইল  


কিশোরগঞ্জের তাড়াইলে নানা কর্মসূচির মধ্যে দিয়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত হয়েছে। বিদ্যালয়ের ছাত্র-ছাত্রী থেকে শুরু করে সর্বস্তরের জনগণ শোক পালন করে।

১৯৭৫ সালে ১৫ আগস্ট বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে হত্যার মধ্য দিয়ে বাংলাদেশের আকাশে নেমে এসেছিল অন্ধকারের ঘনঘটা। দিনটিকে জাতীয় শোক দিবস হিসেবে পালন করা হয়।

দিবসটি উপলক্ষে উপজেলায় কালো ব্যাচ ধারণ, শোক র‌্যালি, প্রামাণ্য চিত্র প্রদর্শন, দেশের গান, আলোচনা সভা, কোরআন খানি, মিলাদ ও দোয়া মাহফিলসহ নানা কর্মসূচির আয়োজন করা হয়।

জাতীয় শোক দিবসে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারের সকল শহীদদের গভীর শ্রদ্ধাভরে স্মরণ করছে সর্বস্তরের মানুষ।

এ উপলক্ষে বৃহস্পতিবার (১৫ আগস্ট) সকালে উপজেলা প্রশাসন ও উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে দিনব্যাপী কর্মসূচির শুরুতে কালো ব্যাজ ধারণ করে শোক র‌্যালি অনুষ্ঠিত হয়। র‌্যালিটি উপজেলা সদরের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে।

সকাল ১০টায় উপজেলা পরিষদ চত্ত্বরে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করা হয়। পরে উপজেলা আওয়ামী লীগ, অঙ্গ-সহযোগি, ভ্রাতৃত্ববান্ধব সংগঠন ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, সামাজিক সংগঠনের পক্ষ থেকে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করেন নেতারা।

পরে উপজেলা পরিষদ সভাকক্ষে জাতির জনকের জীবন ও কর্মের উপর আলোচনা অনুষ্ঠিত হয়

র‌্যালিতে উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. জহিরুল ইসলাম ভূঞা শাহীন, উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো. তারেক মাহমুদ, সহকারী কমিশনার (ভূমি) মোশারেফ হোসাইন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান মুক্তিযোদ্ধা মো. আজিজুল হক ভূঞা মোহাতার, সাধারণ সম্পাদক মো. গিয়াস উদ্দিন লাকী, উপজেলা স্বাস্থ্য প্রশাসক ডা. মো. তানভির হাসান জিকো, অফিসার ইনচার্জ (ওসি) মো. মুজিবুর রহমান, তাড়াইল প্রেসক্লাবের সভাপতি দেওয়ান ফারুক দাদ খান, উপজেলা বঙ্গবন্ধু পরিষদের সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম বাবুলসহ রাজনৈতিক ও বিভিন্ন সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ অংশ নেন।




[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর