কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


হোসেনপুরে স্কুল ছাত্রীর বাল্যবিয়ে বন্ধ করলেন এসিল্যান্ড


 মিছবাহ উদ্দিন মানিক | ১৫ আগস্ট ২০১৯, বৃহস্পতিবার, ১১:৫৬ | হোসেনপুর 


হোসেনপুরে এসিল্যান্ডের হস্তক্ষেপে সপ্তম শ্রেণির এক স্কুল ছাত্রী (১৪) বাল্যবিয়ে থেকে রক্ষা পেয়েছে। বৃহস্পতিবার (১৫ আগস্ট) বিকালে হোসেনপুর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ওয়াহিদুজ্জামান স্কুল ছাত্রীর বাড়িতে গিয়ে বাল্যবিয়েটি বন্ধ করে দেন।

বাল্যবিয়ের হাত থেকে রা পাওয়া মেয়েটির বাড়ি উপজেলার জিনারী ইউনিয়নের জিনারী গ্রামে। সে পার্শ্ববর্তী ময়মনসিংহের নান্দাইল উপজেলার দেওয়ানগঞ্জ উচ্চ বিদ্যালয়ের ৭ম শ্রেণির ছাত্রী।

বৃহস্পতিবার (১৫ আগস্ট) বিকালে স্কুল ছাত্রীর বাড়িতে তার বাল্যবিয়ের আয়োজন চলছিল। খবর পেয়ে জিনারী গ্রামে মেয়েটির বাড়িতে গিয়ে হোসেনপুর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ওয়াহিদুজ্জামান মেয়েটিকে বাল্যবিয়ে থেকে রক্ষা করেন।

সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ওয়াহিদুজ্জামান জানান, বিকালে স্থানীয়রা ওই মেয়ের বাল্যবিয়ের বিষয়টি উপজেলা প্রশাসনকে জানান। পরে বিয়ে বাড়িতে উপস্থিত হয়ে তিনি মেয়েটির বাল্যবিয়ে বন্ধ করে দেন।

এ সময় বাল্যবিয়ের কুফল ও সরকারের বিধি বিধান বিষয়ে মেয়ের বাবাকে অবগত করা হলে ১৮ বছর পূর্ণ না হওয়া পর্যন্ত মেয়ের বিয়ে দেবেন না বলে মুচলেকা দেন।




[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর