কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


২০ টাকায় নরসুন্দায় নৌভ্রমণ


 স্টাফ রিপোর্টার | ১১ আগস্ট ২০১৯, রবিবার, ২:৪৪ | এক্সক্লুসিভ 


কিশোরগঞ্জে অবসর বিনোদনের ক্ষেত্রে এবার যুক্ত হয়েছে নরসুন্দায় নৌভ্রমণ। শহরের আখড়াবাজার ব্রিজ এলাকার নরসুন্দা নদের কচুরিপানা মুক্ত করার পর জেলা প্রশাসনের উদ্যোগে নরসুন্দায় নামানো হয়েছে হয়েছে ভ্রমণতরী।

আর এই ভ্রমণতরীতে নৌকা ভ্রমণ করা যাবে মাত্র ২০ টাকায়। ১০ মিনিটের এই নৌভ্রমণে নরসুন্দার জলে ভাসতে ভাসতে চারপাশটা দেখে নিতে পারেন প্রকৃতিপ্রেমীরা।

রোববার (১১ আগস্ট) সকাল ১১টায় নরসুন্দায় ভ্রমণতরীতে চড়ে এর উদ্বোধন করেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. আব্দুল্লাহ আল মাসউদ।

এ সময় অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. আব্দুল্লাহ আল মাসউদ এর সাথে নৌভ্রমণে অংশ নেন কিশোরগঞ্জ সদর উপজেলা নির্বাহী অফিসার মো. আব্দুল কাদির মিয়া ও জেলা প্রশাসকের কার্যালয়ের নেজারত ডেপুটি কালেক্টর (এনডিসি) মীর মো. আল কামাহ তমাল।

অল্প সময়ে নৌভ্রমণে যাদের আগ্রহ, তারা চাইলে কিছুটা সময় হাতে নিয়ে ঘুরে আসতে পারেন শহরের অন্যতম বিনোদন কেন্দ্র নরসুন্দা মুক্তমঞ্চের কাছাকাছি আখড়াবাজার ব্রিজ এলাকার নরসুন্দার ভ্রমণতরীতে।

সংশ্লিষ্টরা বলছেন, ভ্রমণতরীটি চালু হওয়ার মাধ্যমে কিশোরগঞ্জে বিনোদনের ক্ষেত্রে এক নতুন মাত্রা যোগ হলো। এখন নরসুন্দা মুক্তমঞ্চ এলাকায় মানুষ ঘোরাঘুরির পাশাপাশি বাড়তি হিসেবে নৌভ্রমণের আনন্দও উপভোগ করতে পারবেন।

বেশ কয়েকজন শহরবাসী জানান, শহরের আখড়াবাজার ব্রীজ এলাকায় নর্দমায় রূপ নেয়া নরসুন্দাকে নতুন রূপ দিয়েছেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. আব্দুল্লাহ আল মাসউদ। নরসুন্দাকে বাঁচাতে এবং সাজাতে তাঁর কাছে মানুষের প্রত্যাশা আরো বেড়ে গেছে।

এ ব্যাপারে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. আব্দুল্লাহ আল মাসউদ জানান, নরসুন্দা নদকে প্রাণবন্ত রাখার জন্য জেলা প্রশাসক মো. সারওয়ার মুর্শেদ চৌধুরী স্যারের নির্দেশনায় এই উদ্যোগ নেয়া হয়েছে। এর মাধ্যমে শহুরে জনজীবনে খানিকটা হলেও বিনোদনের সুযোগ মিলবে। পাশাপাশি নরসুন্দার পরিবেশ পরিচ্ছন্ন রাখার ক্ষেত্রেও এটি ভূমিকা রাখবে।

নরসুন্দাকেন্দ্রীক নির্মল পরিবেশ নিশ্চিত করার লক্ষ্যে এ ধরনের আরো বিভিন্ন উদ্যোগ গ্রহণ করার পরিকল্পনা রয়েছে বলেও জানান অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. আব্দুল্লাহ আল মাসউদ।




[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর